• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

মেঘনায় বাল্কহেডে নৌ-পুলিশের অভিযান, গ্রেপ্তার ২৩ 

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ২৩:৪৫
মেঘনায় বাল্কহেডে নৌপুলিশের অভিযান, গ্রেপ্তার ২৩ 
ছবি : আরটিভি

চাঁদপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে সার্ভে সনদ না থাকাসহ নিষিদ্ধ সময়ে দ্রুত গতিতে বাল্কহেড চালানোর অপরাধে ২৩ জনকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ।

রোববার (২৩ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুজ্জামান।

গ্রেপ্তারকৃতরা হলেন বাল্কহেডের সুকানি মো. শাহীন (৩২), মো. দিদার (২২), মো. শরিফ (৩২), সোহেল (৩০), মাঈন উদ্দিন (২৮), মো. শহিদুল (৪২), মো. আরিফুল হোসেন (৩৩), মো. শহিদুল ইসলাম (৫০), মো. আল আমিন (৩৮), আমির হোসেন গাজী (৬৫), মো. স্বপন (২৮), মো. গিয়াস উদ্দিন (২৮), মো. ফিরোজ (২৭), মো. মিজান (৩৫) ও মো. সুমন (২৮), মো. আলী আকরাম (২০), মো. মোস্তফা (৪২) স্বপন (৪৬), আবু জাহের (৫৬), মো. মামুন (২৫), মো. আলম (৩৫), শাহীন হোসেন (২৭) ও জাকির হোসেন (৪৮)।

তাদের বাড়ি নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, পিরোজপুর, পটুয়াখালী, চাঁদপুর ও বরগুনা জেলার বিভিন্ন এলাকায়।

নৌ-পুলিশের ওসি মনিরুজ্জামান বলেন, চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক এলাকায় মেঘনা নদীতে গত ২৪ ঘণ্টায় ১৫টি বাল্কহেডে নৌপুলিশ অভিযান চালিয়েছে। এ সময় বাল্কহেডের সার্ভে সনদ ঝুলিয়ে না রাখা, রেজিস্ট্রেশন নাম্বার প্রকাশ্য স্থানে ঝোলানো ও সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং নিষিদ্ধ সময়ে নৌপথে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে ২৩ জনকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরও বলেন, গ্রেপ্তার ১৪ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ আইনে মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল এবং বাকি ৯ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নৌপথের নিরাপত্তায় গত ১৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বিআইডব্লিউটিএ।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জে অবৈধ বালু-পাথরবোঝাই ২৬ বাল্কহেড আটক
মেঘনায় মিলল অজ্ঞাত যুবকের মরদেহ 
মেঘনা টোলপ্লাজায় মাইক্রোবাসে আগুন, দগ্ধ ৫
চাঁদপুরে মেঘনায় ১০ ড্রেজার-বাল্কহেডসহ আটক ৪৩