• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ২০:৪০
বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন
ছবি : আরটিভি

বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী (৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী) উদযাপন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নীরবতা পালন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ জুন) দিবসটি উপলক্ষে দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচির আয়োজন করেন দলের নেতাকর্মীরা। আরটিভির নিজস্ব প্রতিনিধিদের পাঠানো সংবাদ আমাদের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

ঢাকা

সকাল থেকেই ধানমন্ডি ৩২ নম্বর এলাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। এ সময় নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ‘শুভ শুভ শুভ দিন’ আওয়ামী লীগের জন্মদিনসহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। এ ছাড়া যুবলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ, ইডেন কলেজ শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

দেখা যায়, রাজধানীতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করেছে। রাজধানীর উত্তরা থেকে বিশাল মিছিল নিয়ে আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ সমাবেশে যোগ দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ ছাড়াও ঢাকা মহানগর উত্তরের ক্যান্টনমেন্ট থানা ও ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ আলোচনা সভা ও বর্ণাঢ্য আয়োজনে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করেছে।

গাজীপুর

গাজীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে গাজীপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে নেতৃত্ব দেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ দিন সকালে গাজীপুর মহানগরীর ভাওয়াল রাজবাড়ী রোডের দলীয় কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর দলীয় কার্যালয়ে এক আলোচনা সভায় যোগ দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ছাড়াও এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রোমানা আলী টুসি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, মো. আখতারুজ্জামান এমপি।

এ সময় আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল

সারাদেশের মতো টাঙ্গাইল জেলাতে নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উৎসব পালিত হয়েছে।

রোববার (২৩ জুন) বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ও জাতীয় পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান ও দোয়া করা হয়।

পরে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন শহর প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারেরে এসে শেষ হয়। শোভাযাত্রার উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।

নারায়ণগঞ্জ

প্রতিষ্ঠার ৭৫তম বছরে পা রাখছে দেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগ। এ উপলক্ষে নারায়ণগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী। এ সময় স্থানীয় নেতাকর্মীরা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে।

এছাড়া নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী (৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী) উদ্‌যাপন করেছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ।

রোববার (২৩ জুন) সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী হায়দারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

নরসিংদী

নরসিংদীতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা ও শহর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন, পায়রা উড়িয়ে ও কেক কাটা র‌্যালি ও আলোচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রোববার সকালে জেলা আওয়ামী লীগ অফিস প্রাঙ্গণে নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ কামরুজ্জামান কামরুলের সভাপতিত্বে ও নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আমজাদ হোসেন বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ পীরজাদা কাজী মোহাম্মদ আলী, নরসিংদী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, শহর আওয়ামী লীগের সভাপতি, পৌরসভার সাবেক মেয়র আলহাজ মো. কামরুজ্জামান কামরুল, নরসিংদী পৌরসভা মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী জেলা আওয়ামী লীগ সহসভাপতি আলহাজ একরামুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহমিনা বেগম লাইলী, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সাজেদুল ইসলাম অপু, নরসিংদী জেলা আওয়ামী লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কেরামত আলী, মাধবদী থানা আওয়ামী লীগ আহ্বায়ক মো. সিরাজুল ইসলাম, নরসিংদী জেলা আওয়ামী লীগ যুব ও ক্রীড়া সম্পাদক শাহিনুল ইসলাম ভূঁইয়া শাহিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদদুল হাসান শামীম নেওয়াজ, নরসিংদী জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাব্বির আহাম্মেদ মোল্লা শিবলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাবেক সভাপতি হাসিবুল হাসান মিন্টু, জেলা মহিলা লীগ সভাপতি সুমি সরকার ফাতেমা যুগ্ম সম্পাদক বিলকিছ বেগম, নরসিংদী শহর আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম স্বপন ও কাজী মেহেরুন্নাহার লাভলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক ইসহাক খলিল বাবু, জেলা জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব রফিকুল ইসলাম ভূঁইয়া,শহর শ্রমিকলীগ সভাপতি কাউন্সিলর নুর মোহাম্মদ খন্দকার পারভেজ, শহর শাখা সাধারণ সম্পাদক শেখ তরিকুল ইসলাম প্রমুখ।

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বককর সিদ্দিকের সঞ্চালনায় এক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নবনিবার্চিত সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মো. আওলাদ হোসেন মৃধা, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক শেখ আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল হোসেন, নবনিবার্চিত সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মীর মোশারফ হোসেন সুমন, নবনির্বাচিত সিরাজদিখান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাহমিনা আক্তার তুহিন, কেয়াইন ইউনিয়ন সভাপকি মো. আশ্রাফ আলী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ঢালী মো. শহিদ, লতব্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফেজ ফজলু, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সামসুদ্দিন আহম্মেদ খায়ের, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কাশেম প্রমুখ।

শরীয়তপুর

শরীয়তপুরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ জুন) বিকেলে শহরের চৌরঙ্গীর মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কাটা অনুষ্ঠিত হয়।

পরে বণার্ঢ্য র‌্যালি শেষে সমাবেশ শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নেতৃত্বে কর্মসূচিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দেসহ শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ, শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের বিভিন্ন স্তরের হাজার হাজার নেতাকর্মী।

গোপালগঞ্জ

দেশের প্রাচীন ও সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জুবলী উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

রোববার বেলা ১১টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিবেদীতে পুষ্পার্ঘ্য অর্পন করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

একইসঙ্গে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানান জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এরপর সবাই একসঙ্গে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার শান্তি কামনায় পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসনাত আবদুল্লাহ, শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার, এমপি, ফরিদুন্নাহার লাইলী এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি.এম. সাহাবউদ্দিন আজম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুন্সী আতিয়ার রহমান, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহসভাপতি এস এম ইলিয়াস হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গীপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক (টুটুল) ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম বি সাইফসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিবিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

এ ছাড়াও বেলা ১১টায় গোপালগঞ্জ শহরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জুবলী উদ্যাপন করা হয়। পরে সেখান থেকে জেলা আওয়ামীলীগ সভাপতি মাহাবুব আলী খানের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মো. রুহুল আমীন, সহসভাপতি সিকদার নূর মোহম্মদ দুলু ও হাসমত আলী সিকদার চুন্নু, যুগ্মসাধারণ সম্পাদক মুশফিকুর রহমান লিটন ও দপ্তর সম্পাদক ইলিয়াস হকসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

জেলার অন্যান্য উপজেলাতেও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একইভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জুবলী পালিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে দিনভর নানান কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রোববার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান।

পরে নেতাকর্মীরা শহরের বঙ্গবন্ধু মঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জের নারী সংসদ সদস্য জারা জাবীন মাহবুবসহ অনান্যরা।

পরে নেতাকর্মীদের অংশগ্রহণে শহরে বিশাল শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে আবারও অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়।

চট্টগ্রাম

চট্টগ্রামে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম জুবলি উপলক্ষে বিশাল আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সদরে অনুষ্ঠিত এ সভায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ রেজাউল করিম বাহারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সাইদ মিয়া, সাংগঠনিক সম্পাদক আবেদীন আল মামুনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম-৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম মামুন।

তিনি বলেন, বাংলাদেশের সকল অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে বঙ্গবন্ধু পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের উচ্চ শিখরে করে নিয়ে গেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ পরবর্তী এখন স্মার্ট বাংলাদেশ। সীতাকুন্ডের কাঙ্খিত উন্নয়নে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

উক্ত সভায় আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহসিন জাহাঙ্গীর, সীতাকুণ্ড উপজেলা পরিষদ চেয়ারম্যান আরিফুল আলম চৌধুরী রাজু, সীতাকুণ্ড পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও সীতাকুন্ড উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমম দিলশাদ, বীর মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম, সীতাকুণ্ড উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন, শাহীনুর আকতার বিউটি,বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম চেয়ারম্যান, চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ, চেয়ারম্যান নাজিম উদ্দিন, চেয়ারম্যান মনির আহমেদ, চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরী, সাদাকাত উল্লা মিয়াজী, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেজাব উদ্দিন চৌধুরী,উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সামাদ,২ নং বারৈয়াঢালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ইফতেখারুল আলম সবুজ, ছাত্রলীগের সাবেক সভাপতি জাহেদ চৌধুরী ফারুক, শ্রমিক লীগের সভাপতি দুলাল দে, কৃষক লীগের আহ্বায়ক আবুল কাশেম ওয়াহিদী, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল মাহমুদ প্রমুখ।

চাঁদপুর

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী ও প্লা‌টিনাম জয়ন্তী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লী‌গের আয়োজনে জনসভা, বর্ণাঢ‌্য র‌্যালি ও কেককাটা অনু‌ষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ‌্যালয় মাঠে অনু‌ষ্ঠিত জনসভা শেষে এক‌টি বর্ণাঢ‌্য র‌্যা‌লি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কাটার মধ‌্য দিয়ে কার্যক্রম শেষ হয়।

জনসভায় সভাপ‌তিত্ব করেন জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি না‌ছির উ‌দ্দিন আহমেদ। এ সময় তি‌নি বলেন, আজকে বঙ্গবন্ধুর কারণে আমরা এক‌টি স্বাধীন দেশ, মান‌চিত্র ও পতাকা পেয়ে‌ছি। বঙ্গবন্ধুর স্বপ্নে সোনার বাংলা বি‌নির্মাণে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছেন। দেশ স্বাধীনের পর জা‌তির পিতাকে হত‌্যার মধ‌্য দি‌য়ে পা‌কিস্তানের দোসর জিয়াউর রহমান ক্ষমতায় এসে বাংলা‌দে‌শে গণতন্ত্রকে ধ্বংস ক‌রে‌ছে। জিয়াউর রহমানের পর এরশাদ ও খা‌লেদা জিয়া একইভা‌বে রাষ্ট্র প‌রিচালনা ক‌রে‌ছে। এদেশের চি‌হ্নিত অপশ‌ক্তি আবার মাথাচাড়া দি‌চ্ছে।

খাগড়াছড়ি

খাগড়াছড়িতে নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (২৩ জুন) সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কাটেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ জেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

র‌্যালি শেষে খাগড়াছড়ি পৌর টাউন হলের সামনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, সাধারণ সম্পাদক খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

হাতিয়া

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে হাতিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে রোববার সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট কেফায়েত উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশিক আলী অমি।

সিলেট

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার নেতাকর্মীরা নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করেছে।

পাবনা

পাবনার সাঁথিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিক ও প্লাটিনাম জয়ন্তী পালিত হয়েছে। রোববার (২৩ জুন) বেলা ১টায় দলীয় কার্যালয় থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‍্যালির পূর্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটেন নেতাকর্মীরা।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসিফ শামস রঞ্জন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকন, পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খাঁন, সম্পাদক তপন হায়দার সানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নীলফামারী

নীলফামারীতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী প্লাটিনাম জয়ন্তী উদযাপন হয়েছে। সকালে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজুল হক।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জুর সভাপতিত্বে সভায় পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা সভাপতি আবুজার রহমান বক্তব্য দেন।

জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নেন।

কুড়িগ্রাম

কুড়িগ্রামে নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আনন্দ র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাষি এমএ করিম।

এ সময় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, জেলা পরিষদ চেয়ারম্যান আ ন ম ওবাইদুর রহমান, সহ-সভাপতি এসএম ছানালাল বক্সী, সাঈদ হাসান লোবান, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান টিটু, মোস্তাফিজার রহমান সাজু, শাহানাজ বেগম নাজু, আলহাজ্ব রুহুল আমিন দুলাল ও সদস্য আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

মাগুরা

মাগুরায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। দুপুরে নোমানী ময়দান শহীদ বেদিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে শুরু হয় হাতি, ঘোড়া, পালকি, ঢাক-ঢোলসহ নেচে গেয়ে বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি নোমানী ময়দান থেকে শুরু হয়ে ঢাকা রোড ভায়না মোড় হয়ে আবার নোমানী ময়দান এসে শেষ হয়।

পরে আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। এ সময় উপস্থিত ছিলেন, মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রানা আমির ওসমান রানা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্গজ কুন্ডুসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

মেহেরপুর

মেহেরপুরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। সকালে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবন প্রাঙ্গণে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এ কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন জেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে মেহেরপুর শহর আওয়ামী লীগ এবং কলেজ ছাত্রলীগের পক্ষে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় অন্যদের মধ্যে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, আইন বিষয়ক সম্পাদক পিপি পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

নেত্রকোণা

নেত্রকোণায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন হয়েছে।

দিনটি উপলক্ষে সকালে পৌর শহরের ছোটবাজারস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতা-কর্মীরা।

সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা আওয়ামী লীগের ব্যানারে শহরে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে আওয়ামী লীগের সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খশরু এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামছুর রহমান লিটন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায় ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান অসিত কুমার সজল সহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

খুলনা

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খুলনা জেলা আওয়ামী লীগ সকালে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে। এতে আওয়ামী লীগ এর সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

নড়াইল

নড়াইলে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (২৩ জুন) বিকেলে সুলতান মঞ্চ চত্বরে আলোচনা সভা, কেক কাটা, আনন্দ মিছিল এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য এমপি মাশরাফী বিন মোর্ত্তজা।

রাজশাহী

দিনটি উপলক্ষে সকালে রাজশাহী মহানগরীর কুমার পাড়ায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভায় অংশ নেন তারা।

বগুড়া

বগুড়ার সাতমাথায় বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগ। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতারা।

বরিশাল

বরিশালে জেলা ও নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগের নেতা কর্মীরা ফুল দেন।

ঝিনাইদহ

ঝিনাইদহে নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী। দলের নেতাকর্মীরা শহরের প্রেরণা একাত্তর চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন।

নোয়াখালী

নোয়াখালীতে আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া দিবসটি উপলক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সবাইকে শুভেচ্ছা জানিয়ে আ.লীগের প্লাটিনাম জয়ন্তীর থিম সং শেয়ার দিলেন জয়
আ.লীগের প্লাটিনাম জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করলেন শেখ হাসিনা
আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ
‘প্লাটিনাম জয়ন্তী’ ঘিরে আওয়ামী লীগের ১০ দফা কর্মসূচি