• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

সেই সাড়ে ১৩ কিলোমিটার ভোগাচ্ছে ফিরতি পথে

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ১৭:৫৭
সেই সাড়ে ১৩ কিলোমিটার ভোগাচ্ছে ফিরতি পথে
ছবি : আরটিভি

ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফিরছেন মানুষ। কেউ পরিবার বাড়িতে রেখে কেউ আবার সঙ্গে নিয়ে। যাত্রা পথের মতো ফিরতি পথেও পোহাতে হচ্ছে ভোগান্তি। শনিবার থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে বেড়েছে যাত্রী ও যানবাহনে চাপ। সড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত যে সাড়ে ১৩ কিলোমিটার গলার কাঁটা হিসেবে দেখা হয়েছিল, সেই অংশটুকুই দুর্ভোগ ডেকে এনেছে যাত্রী ও চালকদের কপালে।

রোববার (২৩ জুন) বিকেলেও তীব্র যানজটের চিত্র দেখা যায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পার থেকে কালিহাতীর পৌলী পর্যন্ত প্রায় ১৭ কি‌লো‌মিটার সড়‌কে এ যানজট সৃষ্টি হয়েছে। ফিটনেসবিহীন যানবাহন বিকল, দুর্ঘটনা, অতিরিক্ত গাড়ির চাপ, চার লেনের কাজ চলমান থাকায় আজ ভোর থেকে এ যানজট দেখা দেয়। প্রচণ্ড গরমের মধ্যে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।

এ দিকে যানজটের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলগামী যানবাহন এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত একমুখী চলাচল করছে। এ ছাড়া ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতু পূর্ব পার থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংক রোড দিয়ে চলাচল করছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, ‘অতিরিক্ত যানবাহনের চাপ, দুর্ঘটনা, চার লেনের কাজ চলমান থাকা ও গাড়ি বিকল হওয়ায় ভোর থেকে শুরু হওয়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর দিকে যানবাহনের সারি এখনও রয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, মানুষকে নির্বিঘ্নে গন্তব্যে ফেরাতে নিরলস কাজ করছে পুলিশ।’

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাটডাউনে সিরাজগঞ্জে বন্ধ রয়েছে দুরপাল্লা ও আন্তজেলা রুটের যান চলাচল
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায় 
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট