• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

সেই সাড়ে ১৩ কিলোমিটার ভোগাচ্ছে ফিরতি পথে

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ১৭:৫৭
সেই সাড়ে ১৩ কিলোমিটার ভোগাচ্ছে ফিরতি পথে
ছবি : আরটিভি

ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফিরছেন মানুষ। কেউ পরিবার বাড়িতে রেখে কেউ আবার সঙ্গে নিয়ে। যাত্রা পথের মতো ফিরতি পথেও পোহাতে হচ্ছে ভোগান্তি। শনিবার থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে বেড়েছে যাত্রী ও যানবাহনে চাপ। সড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত যে সাড়ে ১৩ কিলোমিটার গলার কাঁটা হিসেবে দেখা হয়েছিল, সেই অংশটুকুই দুর্ভোগ ডেকে এনেছে যাত্রী ও চালকদের কপালে।

রোববার (২৩ জুন) বিকেলেও তীব্র যানজটের চিত্র দেখা যায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পার থেকে কালিহাতীর পৌলী পর্যন্ত প্রায় ১৭ কি‌লো‌মিটার সড়‌কে এ যানজট সৃষ্টি হয়েছে। ফিটনেসবিহীন যানবাহন বিকল, দুর্ঘটনা, অতিরিক্ত গাড়ির চাপ, চার লেনের কাজ চলমান থাকায় আজ ভোর থেকে এ যানজট দেখা দেয়। প্রচণ্ড গরমের মধ্যে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।

এ দিকে যানজটের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলগামী যানবাহন এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত একমুখী চলাচল করছে। এ ছাড়া ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতু পূর্ব পার থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংক রোড দিয়ে চলাচল করছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, ‘অতিরিক্ত যানবাহনের চাপ, দুর্ঘটনা, চার লেনের কাজ চলমান থাকা ও গাড়ি বিকল হওয়ায় ভোর থেকে শুরু হওয়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর দিকে যানবাহনের সারি এখনও রয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, মানুষকে নির্বিঘ্নে গন্তব্যে ফেরাতে নিরলস কাজ করছে পুলিশ।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্ডারপাসের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট, ধীরগতি
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ট্রাকচাপায় নিহত ২