• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো বেনজীরের সাভানা পার্ক

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ১৭:২০
ছবি : আরটিভি

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের মালিকানাধীন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে।

শনিবার (১৫ জুন) সকাল ৮টায় পার্কটির রিসিভারদের ব্যবস্থাপনায় খুলে দেওয়া হয়েছে। পার্কটির রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম তদারকির জন্য গঠিত কমিটির সদস্য-সচিব গোপালগঞ্জ দুদকের উপপরিচালক মো. মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, এদিন সকালে মৎস্য কর্মকর্তা, কৃষি-কর্মকর্তা, জেলা প্রশাসন ও দুদকের প্রতিনিধিদের উপস্থিতিতে দর্শনার্থীদের জন্য পার্কটি খুলে দেওয়া হয়েছে। প্রতিদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত এটি খোলা থাকবে। আগের মতোই ১০০ টাকায় টিকিট কেটে দর্শনার্থীরা পার্কের ভিতরে প্রবেশ করতে পারবেন এবং ঘুরে দেখতে পারবেন। দর্শনার্থীদের বিনোদনের জন্য পার্কের রাইডও খুলে দেওয়া হয়েছে। তবে রাত্রিযাপনের সব কটেজ বন্ধ থাকবে বলেও তিনি জানিয়েছেন।

এর আগে শুক্রবার রাতে জেলা প্রশাসকের বাংলোতে দুদক কতৃর্ক গঠিত পার্কের তদারকি কমিটির সদস্যদের সমন্বয়ে অনুষ্ঠিত মিটিংয়ে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের মালিকানাধীন এ পার্কটির ক্রোক আদেশের পর গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্কটি বন্ধ করে দেওয়া পার্ক কতৃর্পক্ষ। পরবর্তীতে আদালতের নির্দেশানুযায়ী রিসিভার জেলা প্রশাসক পার্কের নিয়ন্ত্রণ নেন ৭ জুন রাত সাড়ে ১১টার দিকে। গত বৃহস্পতিবার জেলা প্রশাসককে আহ্বায়ক ও দুদক গোপালগঞ্জের উপপরিচালককে সদস্য সচিব করে ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয় পার্কটির রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম তদারকির জন্য।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক রাতেই ফুটল তিন ‘রাতের রানি’
জিআই স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না
বেনজীরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেপ্তার ৩
গোপালগঞ্জে সাপের কামড়ে প্রাণ গেল যুবকের