• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

জমি নিয়ে বিরোধ

মসজিদে মাইকিং করে সংঘর্ষ, বৃদ্ধা নিহত

টাঙ্গাইল দক্ষিণ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ১৯:৪৭
মসজিদে মাইকিং করে সংঘর্ষ, বৃদ্ধা নিহত
ছবি : সংগৃহীত

টাঙ্গাইলের বাসাইল উপজেলার স্থলবল্লা গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে মসজিদে মাইকিং করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক বৃদ্ধা নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৫ জন।

বুধবার (১২ জুন) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম মনোয়ারা বেগম (৬০)। তার স্বামীর নাম শওকত আলী। নিহতের বাড়ি স্থলবল্লা গ্রামে। গুরুতর আহত ১১ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, বাসাইল উপজেলার স্থলবল্লা গ্রামে বিতর্কিত একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে দক্ষিণ পাড়ার বেলাল হোসেন, জালাল হোসেনদের সঙ্গে স্থলবল্লা উত্তর পাড়ার আনোয়ার ও রাসেলদের বিরোধ চলছিল। এ নিয়ে একাধিক মামলাও রয়েছে আদালতে। সকালে এ জমি দখল করাকে কেন্দ্র করে দু’পক্ষের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। দা, ফলা, টেঁটাসহ দেশীয় অস্ত্র নিয়ে তারা একে অপরের ওপর হামলা করে। এতে ঘটনাস্থলেই মনোয়ারা বেগম মারা যান। গুরুতর আহত আনোয়ার হোসেন, মিনহাজ মিয়া, রুবেল হোসেন, আলাল মিয়া, দেলোয়ার হোসেন, বেলাল হোসেন, ছানোয়ার হোসেন, সালাফি মিয়া, বুলু মিয়াসহ গুরুতর আহত ১১ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিহতের ছোট ভাই হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার বিকেলে উত্তরপাড়ার কয়েকজন মিলে তাদের পথরোধ করে। এ সময় কয়েকজনকে মারধর করা হয়। পরে বুধবার বিকেলে আবার দক্ষিণপাড়ার লোকজনই মসজিদে মাইকিং করে উত্তরপাড়ায় হামলা চালায়। আমার বোন ঝগড়া ফেরাতে গিয়ে মাথায় ফালার আঘাতে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। বিষয়টি নিয়ে মামলার প্রস্তুতি চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহার আমিন।

তিনি বলেন, একজন নিহত হওয়ার সংবাদ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশের একটি টিম গেছে। বিস্তারিত পরে জানানো হবে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ভেঙে গেছে সড়ক, দুর্ভোগে লক্ষাধিক মানুষ
টাঙ্গাইলে ১১৪ গ্রামের ৫০ হাজার মানুষ পানিবন্দি 
মসজিদের সামনে থেকে শপিং ব্যাগে মোড়ানো নবজাতক উদ্ধার
ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ, ক্লিনিক ভাঙচুর