• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

‌‘সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্র দখল করে রেখেছে’

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ২২:৫১
মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

আওয়ামী ফ্যাসিবাদ সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্র দখল করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলায় গিলন্ড এলাকায় মুন্নু সিটিতে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সামনে আমাদের কঠিন সময় অপেক্ষা করছে। এই আওয়ামী ফ্যাসিবাদ সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্র দখল করে রেখেছে। দেশের অর্থনীতিকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। অবশ্য এটা আওয়ামী লীগের চরিত্র। যখনই আওয়ামী লীগ দেশের ক্ষমতায় আসে, এতো বেশি দুর্নীতি আর লুটপাট করে যে তখন অর্থনীতি আর টিকে থাকতে পারে না।

তিনি বলেন, দেশে বড় বড় মেগা প্রকল্পের অর্থায়ন করছে চায়না। এসব প্রকল্পের বিপুল পরিমাণ অর্থ চায়না বাংলাদেশ সরকারকে দেয় এবং সরকার সেই প্রকল্পের কাজ করার জন্য দরপত্র আহ্বান করে। আওয়ামী লীগ সরকারের মদদপুষ্ট একজন অথবা দুইজন ব্যক্তি ওই বিপুল পরিমাণ অর্থ আনার জন্য শতকরা ৫ ভাগ কমিশন পায় এবং কাজ বণ্টন করার পরে আবারও শতকরা ৫ ভাগ কমিশন পাচ্ছে। চীন থেকে যে টাকা আনা হচ্ছে সেই টাকার কমিশনে ভাগ বসাচ্ছে।

তিনি আরও বলেন, আজকে প্রতিটি ক্ষেত্রে কমিশন ছাড়া তারা কোনো কাজ করে না। সরকারের অন্যতম আর্থিক প্রতিষ্ঠান নগদ, এই নগদে লেনদেন করলে প্রতি এক টাকায় ৫ পয়সা কমিশন পায়, এই কমিশন কোথায় যায়। এই কমিশন বিশেষ কোনো ব্যক্তির কাছে যায়, দেশের বাহিরে যায়।

বিএনপি মহাসচিব বলেন, দেশের স্বনামধন্য অর্থনীতিবিদরা বলছেন, দেশের অর্থনীতি বিপর্যয়ের মধ্যে রয়েছে। কিন্তু তারা (আওয়ামী লীগ) স্বীকার করতে চায় না, সব সময় বলে অর্থনীতি ভালো আছে। মেগা প্রকল্প দিয়ে মেগা দুর্নীতির ব্যবস্থা করছে আওয়ামী লীগ।

তিনি বলেন, এখন আওয়ামী লীগ আর আওয়ামী লীগ নাই। এটা হচ্ছে আজিজ আর বেনজীরের আওয়ামী লীগ। আওয়ামী লীগ এখন রাজনৈতিক প্রতিষ্ঠান নয়। তারা চরমভাবে দেউলিয়া হয়ে গেছে। তাই সম্পূর্ণভাবে দুর্নীতিবাজ আমলাদের ওপরে, দুর্নীতিবাজ কর্মচারীদের সঙ্গে আঁতাত করে আওয়ামী লীগকে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোটা আন্দোলনে নিহতদের জন্য দেশব্যাপী গায়েবানা জানাজার নির্দেশ কাদেরের
বগুড়ায় আওয়ামী লীগের অফিস ভাঙচুর
পাকিস্তানিদের মতো একই কায়দায় হামলা চালিয়েছে ছাত্রলীগ: ফখরুল 
আড়াইহাজারে গৃহবধূকে ধর্ষণচেষ্টা, আ.লীগ নেতা গ্রেপ্তার