• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মাছের খামারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কর্মচারী নিহত, আহত ১

নেত্রকোণা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ২৩:০৮
মোহনগঞ্জ থানা
ছবি: সংগৃহীত

নেত্রকোণার মোহনগঞ্জে মাছের খামারে থাকা ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আলী জব্বার (৫৫) নামে খামারের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিতাই বিশ্বশর্মা (৬২) নামে অপর এক কর্মচারী আহত হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (১০ জুন) বিকেল ৩টার দিকে উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নের কমলপুর গ্রামে মো. মইন উদ্দিন খান ওরফে কমলের মাছের খামারে এ ঘটনা ঘটে।

আলী জব্বার উপজেলার কমলপুর গ্রামের মৃত হাছান আলীর ছেলে আর আহত নিতাই বিশ্বশর্মা একই উপজেলার জীবনপুর গ্রামের মৃত সুরেশ বিশ্বশর্মার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সমাজ বাজারের পাশে অবসরপ্রাপ্ত শিক্ষক মইন উদ্দিন খান ওরফে কমলের একটি মাছের খামার রয়েছে। খামারে ওই দুইজন দীর্ঘদিন ধরে দেখাশোনার কাজ করে আসছেন। খামারের মাঝখানে পানির মধ্যে মাছের অক্সিজেন তৈরির জন্য একটি ইলেকট্রিক (মাদার এয়ারেটর) যন্ত্র বসানো আছে। যন্ত্রটিতে সমস্যা দেখা দেওয়ায় সোমবার বিকেলে আলী জব্বার পানিতে নেমে সেটি খুলে আনতে যায়। যন্ত্রটির পাশে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুতায়িত হন আলী জব্বার।

এ সময় নিতাই বিশ্বশর্মা ও খামারের মালিক মইন উদ্দিন খান পাশেই ছিলেন। আলী জব্বারকে বাঁচাতে গিয়ে নিতাই বিশ্বশর্মাও বিদ্যুতায়িত হন। পরে পাড়ে থাকা মইন উদ্দিন দ্রুত সুইচ বন্ধ করেন। এতে আলী জব্বার ও নিতাম বিশ্বশর্মা পানিতে তলিয়ে যান। পরে এলাকাবাসী দ্রুত উদ্ধার করে তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আলী জব্বারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আর নিতাই বিশ্বশর্মাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে পুলিশকে না জানিয়ে আলী জব্বারের মরদেহ দাফন করতে গ্রামে নিয়ে যায় খামার মালিক। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।

এ বিষয়ে খামার মালিক মইন উদ্দিন খান কমল বলেন, এটি একটি দুর্ঘটনা ছাড়া আর কিছু নয়। বিদ্যুতের সুইস অন রেখে যন্ত্রটি ধরতে গেলে এই ঘটনা ঘটে। পরে আমি সুইচ বন্ধ করে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। এ ঘটনায় কারও কোনো অভিযোগ নেই।

মোহনগঞ্জ থানার ওসি মো. দেলোয়ার হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই বলে জানিয়েছে। তবে মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে কি না এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয় হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুয়া কাগজপত্রে ২৪০ যানবাহনের রেজিস্ট্রেশন, তদন্তে ধামাচাপা  
ঘাস খেয়ে মারা গেল খামারির ২৭ গরু
নেত্রকোণায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় মামলা
নতুন কাপড় নয়, স্বামীর মরদেহের প্রতীক্ষায় শর্মিলা