• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

বেনজীরের সাভানা ইকোপার্কে টানানো হলো ক্রোক বিজ্ঞপ্তি

আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৯:০৩
সাভানা পার্ক

অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে করা সাভানা ইকোপার্ক আদালতের নির্দেশে নিয়ন্ত্রণে নিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (১০ জুন) পার্কের প্রধান ফটকে টানানো হয় ক্রোক বিজ্ঞপ্তি।

সাভানা পার্কে কী কী মালামাল ক্রোক করা হয়েছে, বিজ্ঞপ্তিতে তা লিপিবদ্ধ রয়েছে। পার্কের ফটকের সামনে ওই বিজ্ঞপ্তিটি টানিয়ে দেন দুর্নীতি দমন কমিশন (দুদক) গোপালগঞ্জের উপপরিচালক মো. মশিউর রহমান।

এ বিষয়ে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, দুর্নীতি দমন কমিশনে দায়েরকৃত মামলার স্পেশাল জজের আদেশে সাভানা ইকো রিসোর্টের যাবতীয় কৃষিজমি, পুকুর-জলাশয়সহ যা আছে, তা সব ক্রোক করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমির) সহযোগিতায় আমরা এই আদেশটি জারি করেছি।

তিনি বলেন, জেলা প্রশাসক হিসেবে আমি দেখতে এসেছি। যে জায়গাটায় আমি সহযোগিতা দেব, সেই জায়গাটি ঘুরে দেখলাম। কী কী সুযোগ সুবিধা আছে, তার ধারণা নিলাম।

তিনি আরও বলেন, এটা শুধু ক্রোক নয় এটা রক্ষণাবেক্ষণের মাধ্যমে এই রিসোর্টকে সচল করব। এখানে ফলগাছ, পুকুর, কটেজ ও বিভিন্ন রাইড রয়েছে। সঠিক পরিকল্পনার মাধ্যমে কীভাবে এইসব ব্যবহার উপযোগী করা যায় এবং মানুষ এসে এখানে চিত্তবিনোদন করতে পারে সেই ব্যবস্থা গ্রহণ করা হবে। অচিরেই এই পার্কটি চালুর উদ্যোগ নেওয়া হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারহানা জাহান উপমা, দুদক গোপালগঞ্জের উপপরিচালক মো. মশিউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহসিন উদ্দীন, জেলা মৎস্য কর্মকর্তা বিজন নন্দী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক ( শস্য) সনজয় কুমার কুন্ড, সহকারী কমিশনার মো. সেবগাতুল্যাহ, রোন্টি পোদ্দার, গোপালগঞ্জ সদর উপজেলা মৎস্য অফিসার সোহেল মো. জিল্লুর রহমান রিগানসহ সরকারি অন্যান্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমার বিশ্বাস আদালতে শিক্ষার্থীরা ন্যায়বিচার পাবে: প্রধানমন্ত্রী
আদালতকে পাশ কাটিয়ে কোটা ইস্যুতে কিছু করবে না সরকার: আইনমন্ত্রী
আদালত প্রধানমন্ত্রীর শাড়ির আঁচলে বন্দি: রিজভী
হাজিরা দিতে আদালতে ড. ইউনূস