• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফ্যান ছাড়া ঘুমাতে পারে না ‘লালু মাস্তান’

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৫:৩৬
ফ্যান ছাড়া ঘুমাতে পারে না ‘লালু মাস্তান’
ছবি : সংগৃহীত

কোরবানির হাট কাঁপাতে আসছে ফ্রিজিয়ান জাতের ষাঁড় ‘লালু মাস্তান’। এ ষাঁড়টির বয়স চার বছর তিন মাস; যার ওজন ৩৬ মণ। প্রচণ্ড গরম লাগে বলে লালু মাস্তানকে গোসল করাতে হয় দিনে দুই থেকে তিনবার। সেই সঙ্গে ফ্যান ছাড়া ঘুমাতেই পারে না ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টি।

সোমবার (১০ জুন) গণমাধ্যমের কাছে এসব তথ্য দেন গরুর মালিক কৃষক মো. আলম মিয়া। তার বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ৫ নম্বর গাজীভিটা ইউনিয়নের পূবসমনিয়া পাড়া গ্রামে।

গায়ের রং লাল এবং ছোটবেলা থেকেই চলাফেরায় বেশ ভাবসাব থাকার কারণে কৃষক আলম তার ষাঁড়টির নাম দিয়েছেন ‘লালু মাস্তান’।

কৃষক আলম মিয়া বলেন, ‘শখের বসে এই লালু মাস্তানকে লালন পালন করেছি। এখন তার ওজন ৩৬ মণ। ভুট্টা, কুড়া, ভুসি, খড় ও ঘাস লালু মাস্তানের পছন্দের খাবার। তবে মাঝে মাঝে তাকে খাওয়ানো হয় দুই থেকে তিন হালি করে কলা। গরমে দিতে হয় নিয়মিত স্যালাইন। সেই সঙ্গে বেশি গরমে ফ্যান ছাড়া ঘুমাতে পারে না এই গরুটি।’

তিনি আরও বলেন, ‘লালু মাস্তান ছাড়াও কালা মানিক নামে আমার আরও একটি গরু আছে আমার। সেটার ওজন ৩২ মণ। ভালো দাম পেলে ওই গরুটিও এবার বিক্রি করে দিতে চাই।’

উল্লেখ্য, এই ‘লালু মাস্তান’ গত ঈদুল আজহায় ঢাকার উত্তরা দিয়াবাড়ী হাটে উঠেছিল। তখন পৌনে ৭ লাখ টাকা দাম উঠলেও পছন্দসই ক্রেতা না পাওয়ায় বিক্রি হয়নি। তবে এবার দশ লাখ টাকা দাম হলেই বিক্রি করে দিতে চান আলম মিয়া।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়