• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাগেরহাটের ৩ উপজেলায় নির্বাচিত হলেন যারা

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ০৮:৫৩
বাগেরহাটের ৩ উপজেলায় নির্বাচিত হলেন যারা
ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত হওয়া বাগেরহাটের ৩টি উপজেলা পরিষদের নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ ও গণনার কাজ শেষ হয়েছে। উপজেলা তিনটি হলো, মোরেলগঞ্জ, শরণখোলা ও মোংলা। রোববার রাতে রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, এই তিন উপজেলার মধ্যে মোরেলগঞ্জে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান, শরণখোলায় আনারস প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত এবং মোংলায় চিংড়ি মাছ প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

মোরেলগঞ্জ

মোরেলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩৮ হাজার ৩৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো. মোজাম্মেল হক মোজাম পেয়েছেন ২৬ হাজার ৭৩৯ ভোট।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. রাসেল হাওলাদার চশমা প্রতীক নিয়ে ৪৫ হাজার ৭৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা প্রতীক নিয়ে মো. এনামুল হক পেয়েছেন ১৮ হাজার ৮৭ ভোট।

এ দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে আজমিন নাহার ৪১ হাজার ৫৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হোসনেয়ারা বেগম হাস প্রতীক নিয়ে ১৩ হাজার ৭৩ ভোট পেয়েছেন।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৪১০ জন। এখানে ২৬ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

শরণখোলা

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদ নির্বাচনে ৩০ হাজার ১৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকের প্রার্থী মো. আসাদুজ্জামান (মিলন) পেয়েছেন ১৮ হাজার ৮১৫ ভোট।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের প্রার্থী মো. হাসানুজ্জামান ১৬ হাজার ৫৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম সবুজ টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ হাজার ৩৪৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী মোসা. রাহিমা আক্তার হাসি ২৩ হাজার ৮১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী শিখা আক্তার ফুটবল প্রতীক নিয়ে ২২ হাজার ৩৭৩ ভোট পেয়েছেন।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৫৪ জন। এখানে ৪৯ দশমিক ৫৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

মোংলা

বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে চিংড়ি মাছ প্রতীক নিয়ে ২৭ হাজার ৯০২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক নিয়ে মোহাম্মদ ইকবাল হোসেন পেয়েছেন ১৮ হাজার ৪১৭ ভোট।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীকের প্রার্থী মো. জামাল হোসেন ১৪ হাজার ৮১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উড়োজাহাজ প্রতীকের প্রার্থী সনেট হালদার পেয়েছেন ১৪ হাজার ২২৪ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই ৩৪ হাজার ৫৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমা মন্ডল হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ১৩ হাজার ৩৬৭ ভোট।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০হাজার ৪৬৫ জন। এখানে ৪৯ দশমিক ৯৬ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ চলে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভূমি ও গৃহহীনমুক্ত আরও ৭০ উপজেলা
পাথরঘাটায় উপজেলা চেয়ারম্যান হলেন এনামুল হোসাইন 
স্থগিত ১৯ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা
উপজেলা পরিষদ নির্বাচন: রাজাপুরে বাচ্চু ও কাঁঠালিয়ায় মনির নির্বাচিত