• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

ইজাজ খুন, আদালতকে যা জানালেন ফারাবী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ২১:১৯
ইজাজ খুন, আদালতকে যা জানালেন ফারাবী
ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় কলেজছাত্র আশরাফুল রহমান ইজাজকে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা হাসান আল ফারাবী জয়।

শনিবার (৮ জুন) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সামিউল ইসলামের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

জানা যায়, জবানবন্দিতে ফারাবী আগ্নেয়াস্ত্রটি কার কাছ থেকে এনেছেন তার বিস্তারিত তুলে ধরেছেন। কী কারণে হত্যা করেছেন তাও স্পষ্টভাবে আদালতের কাছে স্বীকার করেছেন।

রোববার (৯ জুন) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন।

তিনি বলেন, ‘মামলার নথির সঙ্গে ফারাবীর দেওয়া জবানবন্দির মিল রয়েছে। আদালত আসামি ফারাবীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

এ দিকে নতুন করে এ মামলায় আর কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মামলায় মোট ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়। এর মধ্যে শুক্রবার ভোরে ফারাবীকে নেত্রকোণা জেলার আটপাড়া থেকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে জেলা সদরের ভাটপাড়া থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কৃত হাসান আল ফারাবী কলেজছাত্র আশরাফুল রহমান ইজাজকে গুলি করে কোমরে পিস্তল রেখে ঘটনাস্থল থেকে সরে যাচ্ছে।

এ ঘটনায় আশরাফুর রহমান ইজাজের বাবা আমিনুর রহমান বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, বুধবার (৫ জুন) সন্ধ্যায় পৌর এলাকার কলেজপাড়ায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আশরাফুর রহমান ইজাজকে গুলি করে হত্যা করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 
ব্রাহ্মণবাড়িয়ায় বজ্রপাতে প্রবাসী যুবকের মৃত্যু
ছাত্রলীগ কর্মীকে মাথায় গুলি করে হত্যা, গ্রেপ্তার সেই ফারাবী 
ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী হত্যা, ১৬ জনের বিরুদ্ধে মামলা