• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

আনসার সদস্যকে মারধর, কর্মীকে ৬ মাসের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১৫:৪৫
ছবি : আরটিভি

বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে এক আনসার সদস্যকে দায়িত্ব পালনে বাধা ও মারধরের অপরাধে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মী শাকিল শেখ (২১) নামে এক যুবককে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৯ জুন) বেলা সাড়ে ১১টার দিকে পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের মহাসিনিয়া আলিম মাদরাসা কেন্দ্রে ভোট চলাকালে এ ঘটনা ঘটে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাকিল শেখকে দণ্ড দেন বাগেরহাট জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ।

তিনি বলেন, মহাসিনিয়া আলিম মাদরাসা সেন্টারে নির্বাচনে অন্যদের সাথে ভোটারদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন আনসার সদস্য মোতালেব হোসেন। এসময় শেহালাবুনিয়া এলাকার মৃত মোস্তফা শেখের ছেলে শাকিল শেখ নামে ওই যুবক নারী ও পুরুষদের সারিবদ্ধ লাইন ভেঙে ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করেন। এতে আনসার সদস্য মোতালেব হোসেন তাকে বাধা দিলে ধাক্কা দিয়ে মারধর শুরু করেন। এসময় পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে আটক করেন।

পরে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ৭৬ (গ)-(আ) অনুযায়ী আটক ব্যক্তি তার অপরাধ স্বীকার করেন। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাকে আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। পরে ওই আসামিকে বাগেরহাট জেলা কারাগারে পাঠানোর জন্য মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে কিশোরীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১২
উত্তরা বিআরটিএতে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযানে ৪ দালালের কারাদণ্ড
বহদ্দারহাট ফ্লাইওভারের গার্ডার ধস, ৮ আসামির ৭ বছরের কারাদণ্ড