• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

নেত্রকোণার সেই বাড়িতে মেলেনি কোনও জঙ্গি, অস্ত্র-হ্যান্ডকাফ উদ্ধার

নেত্রকোণা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ০০:০৭
নেত্রকোণার সেই বাড়িতে মেলেনি কোনও জঙ্গি, অস্ত্র-হ্যান্ডকাফ উদ্ধার
ছবি: সংগৃহীত

নেত্রকোণায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে কাউকে খুঁজে পায়নি পুলিশ। তবে সেখান থেকে বিদেশি পিস্তল, গুলি, ওয়াকিটকি, হ্যান্ডকাফ ও খেলনা একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে তারা। সরঞ্জামগুলো জঙ্গি প্রশিক্ষণের জন্য ব্যবহার হয় বলে দাবি পুলিশের।

শনিবার (৮ জুন) দুপুর থেকে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের ওই বাড়ির চারপাশে অবস্থান নেন পুলিশ সদস্যরা। পরে বিকেল সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ থেকে আসা এন্টি টেরোরিজম ইউনিট ঘটনাস্থলে এসে বাড়িটির ভেতরে ঢুকে প্রাথমিক অভিযান চালায়।

অভিযান শেষে নেত্রকোণার পুলিশ সুপার ফয়েজ আহমেদ বলেন, প্রাথমিকভাবে একটা তল্লাশি চালানো হয়েছে। বাড়িটির ভেতরে কাউকে পাওয়া যায়নি। যেহেতু বিস্ফোরক থাকার সম্ভাবনা আছে তাই বোম্ব ডিসপোজাল ইউনিটের জন্য অপেক্ষা করা হচ্ছে। তারা এলে আরও অধিকতর তল্লাশি চালানো হবে।

পুলিশ সুপার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অনেক আগে থেকেই এই বাড়িটির ওপর নজর রাখা হচ্ছিল। শনিবার দুপুর থেকে পুলিশ এখানে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, সোর্স এবং গোয়েন্দা তথ্যের মাধ্যমে আমরা জানতে পারি, নেত্রকোনা শহরের কোথাও একটা জঙ্গি প্রশিক্ষণের আস্তানা রয়েছে। তার ভিত্তিতে আমরা অনেকদিন ধরে কাজ করি। গতকাল রাতে নিশ্চিত হই যে এই এলাকায় তারা অবস্থান করছে। তারপর সদর থানার পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করেন। অভিযানে আমরা এখান থেকে জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সামগ্রী উদ্ধার করেছি। যে আইটেমগুলো আমরা এখানে পেয়েছি সেগুলো আসলে প্রশিক্ষণের জন্য প্রয়োজন হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘গ্যাস বাবু’কে নিয়ে ঝিনাইদহে অভিযান পরিচালনার নির্দেশ
ডিএমপির অভিযানে গ্রেপ্তার ১৫
মেঘনায় বাল্কহেডে নৌ-পুলিশের অভিযান, গ্রেপ্তার ২৩ 
নেত্রকোণায় পানিতে ডুবে শিশুসহ ৪ জনের মৃত্যু