• ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
logo

ভোলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারীর মৃত্যু

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২১:২৮
ভোলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারীর মৃত্যু
ছবি : সংগৃহীত

ভোলার দৌলতখান উপজেলার বরফকলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এক নারীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার (৮ জুন) সন্ধ্যায় পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের স্লুইসগেট সংলগ্ন বেড়িবাঁধের ওপর খোরশেদ আলম দরবেশের বরফকলে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভোলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক লিটন আহমেদ।

নিহত সিদ্দিকা খাতুন পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের মৃত হাদিসের স্ত্রী। আহত হয়েছেন স্থানীয় বাসিন্দা মফিজের দেড় বছরের মেয়ে ফাইজা ও বেল্লালের মেয়ে হুমাইরা।

স্থানীয়দের বরাতে জানা যায়, সন্ধ্যার দিকে খোরশেদ আলম দরবেশের বরফকলে বিকট শব্দ হয়। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সেখানে গিয়ে স্থানীয়রা দেখতে পায় বরফকলের ঘরের টিনের চালা এবং ওয়াল ফেটে পাশের বাড়ির ওপর পড়েছে। ফলে সিদ্দিকা খাতুন, ফাইজা ও হুমাইরাসহ তিনজন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠান। সেখানে সিদ্দিকা খাতুনের মৃত্যু হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন, দৌলতখান থানা পুলিশ, দৌলতখান ও ভোলা ফায়ার সার্ভিস যৌথভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভোলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক লিটন আহমেদ বলেন, ‘দৌলতখানের থানা রোডে অ্যামোনিয়া গ্যাস বিস্ফোরণের সংবাদ পেয়ে সরেজমিনে আসি। গ্যাস বিস্ফোরণের কারণে ঘরের ঢিনের চালা উড়ে গেছে ও দেয়াল ফেটে গেছে। বরফকলের ভেতরে আহত বা নিহত কাউকে পাওয়া যায়নি। অ্যামোনিয়া গ্যাস খুব ক্ষতিকারক।’

লিটন আহমেদ আরও বলেন, ‘এটা মানবদেহের শ্বাসপ্রশ্বাসের সঙ্গে শরীরে প্রবেশ করলে মানুষ অসুস্থ হয়ে মারা যেতে পারে। তাই আশপাশের লোকজনকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। অ্যামোনিয়া গ্যাস রক্ষণাবেক্ষণের ক্রটি ছিল বলে এ ঘটনা ঘটতে পারে।’

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল মসজিদের খাদেমের 
হাসপাতালে লাশ রেখে পালালেন শ্বশুরবাড়ির লোকজন, স্বজনদের দাবি হত্যা
এইচএসসি পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা
ভোলায় ৫ দিনে ১২ রাসেলস ভাইপার উদ্ধার, জনমনে আতঙ্ক