• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

বগুড়ায় ইরানের শহীদ প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসির স্মরণে শোকসভা অনুষ্ঠিত

আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২১:১৯
সংগৃহীত ছবি




ইসলামী প্রজাতন্ত্র ইরানের জনপ্রিয় প্রেসিডেন্ট আয়াতুল্লাহ্ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ও তার সফরসঙ্গীদের শাহাদাতের প্রেক্ষিতে শনিবার (৮ জুন) বিকেলে বগুড়ায় এক শোক সভা এবং ফিলিস্তিন মুক্তির আন্দোলনে ইরানের ভূমিকা শীর্ষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বগুড়ার ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

অনুষ্ঠানে আন্তর্জাতিক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইরানের আল মুস্তফা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাংলাদেশ প্রতিনিধি হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলিমিন শাহাবুদ্দিন মাশায়েখী রাদ।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু জাফর মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এ টি এম রেজাউল হক। বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. রমজান আলী আকন্দ এবং বগুড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন মিন্টু।

অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চিনি কলের কৃষি বিভাগের সাবেক মহাব্যবস্থাপক কৃষিবিদ মীর সিদ্দিকুর রহমান। বগুড়ার শিবগঞ্জের দেওলী আলিম মাদ্রাসার সুপার মাওলানা মোস্তফা কামাল এবং বগুড়ার মদিনাতুল উলুম মাদ্রাসা মুহতামিম মাওলানা মোজাম্মেল হক।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি ছিলেন একজন মানবদরদী মানুষ। তিনি কেবল ইরানের জনগণের কাছেই জনপ্রিয় ছিলেন না, তিনি গোটা বিশ্বের মানুষের কাছেই জনপ্রিয় হয়ে উঠেছিলেন। তিনি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন, ফিলিস্তিনসহ গোটা বিশ্বের মজলুম মানুষের জন্য কাজ করেছেন। বিশেষ করে মুসলিম দেশগুলোর মধ্যে বিভেদ কমিয়ে আনার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি ও তার সফরসঙ্গীদের শাহাদতের ফলে ইরানি জাতি ও মুসলিম উম্মার অপূরণীয় ক্ষতি হয়েছে। যে ক্ষতি পুষিয়ে নেওয়ার মতো নয়। বক্তরা বলেন, ইরানের প্রেসিডেন্টের শাহাদতের ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশ ও জাতি শোক পালন করেছে। বাংলাদেশেও ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ্ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ও তার সফরসঙ্গীদের শাহাদাতের ঘটনায় গত ২৩ মে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়।


মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়