• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

শেখ হাসিনা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত: নৌ প্রতিমন্ত্রী 

আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২০:৪১
সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত, তিনি সব সময় মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে দেশ পরিচালনা করেন বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (৮ জুন) সকালে দিনাজপুরের বিরল উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের আর্থিক সহায়তা ও দুস্থদের মধ্যে রিকশা বিতরণ শেষে সংক্ষিপ্ত এক সভায় তিনি এ কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় একটি মৃতপ্রায় ও ভুতুড়ে মন্ত্রণালয় ছিল। মাত্র ৫ বছরের ব্যবধানে প্রধানমন্ত্রী এই মন্ত্রণালয়টিকে জীবন্ত করে তুলেছেন। জনগণের সেবার জন্য এই মন্ত্রণালয়কে তিনি সদা প্রস্তুত রেখেছেন। এর মাধ্যমে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের প্রকাশ ঘটেছে। শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবী আজ শেখ হাসিনার ভুয়সী প্রশংসা করে যাচ্ছে। তার নেতৃত্বের প্রতি আস্থা রেখে বিভিন্ন দেশের নেতারা তার কাছ থেকে দেশের উন্নয়নে করণীয় বিষয়ে দীক্ষা নিচ্ছেন। এটি আমাদের জন্য গৌরবের। এটি আমাদের জন্য উৎসাহের। এটি আমাদের জন্য অহংকারের।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি সব সময় মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে দেশ পরিচালনা করেন। সমাজকল্যাণ মন্ত্রণালয় তার একটি উজ্জ্বল উদাহরণ।

খালিদ মাহমুদ বলেন, জটিল রোগে আক্রান্তদের আর্থিক সহায়তা বর্তমান সরকারের মহানুভবতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত। আগামীতে এই সহায়তার পরিধি আরও বিস্তৃত হবে। দেশের একটি মানুষও বিনা চিকিৎসায় মারা যাবে না। আমরা ভাতের অধিকার, ভোটের অধিকার, বসতবাড়ির অধিকার প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। এতসব অর্জন একটি কুচক্রীমহল ভিন্নভাবে বিশ্লেষণ করছে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন। বাংলার মাটিতে তাদের কোনো ঠাই নাই।

বিরল উপজেলা নির্বাহী অফিসার বহ্নিশিখার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, জেলা জজকোর্টের পাবলিক প্রসিকিউটর ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রমাকান্ত রায়, সদ্য নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তোফা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, উপজেলা সহকারী ভূমি কমিশনার, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মাওলা, উপজেলা সমাজসেবা অফিসার আনিসুর রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের আওতায় ৫৮ জন দুঃস্থ রোগীর মধ্যে ৫০ হাজার টাকা করে মোট ২৯ লাখ টাকার চেক বিতরণ এবং চার জন ভিক্ষুকের মধ্যে চার্জার ভ্যান বিতরণ করা হয়।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী
আবু সাঈদের মৃত্যু নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী
শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
নাশকতাকারীদের ধরতে জনগণকে পাশে চান প্রধানমন্ত্রী