• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

১১ কোটি টাকাসহ সাব-রেজিস্ট্রারের সম্পদ জব্দ

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২৩:৩৮
ফাইল ছবি

টাঙ্গাইলে অবৈধভা‌বে সম্পদ অর্জনের দা‌য়ে নূরুল আমিন তালুকদার নামে এক সাব-রেজিস্ট্রার, তার স্ত্রী ও মেয়ের স্থাবর-অস্থাবর স‌ম্প‌ত্তি জ‌ব্দের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত।

বুধবার (৫ জুন) টাঙ্গাইলের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ নির্দেশ দেন।

নূরুল আমিন তালুকদার গাজীপুরের কালিয়াকৈরে সাব-রেজিস্ট্রার হিসাবে কর্মরত রয়েছেন। তিনি পার্শ্ববর্তী ঘাটাইলের লোকেরপাড়া গ্রামের শামস উদ্দিন তালুকদারের ছেলে।

আদাল‌তের নি‌র্দেশে সাব-রেজিস্ট্রার নুরুল আমিন তালুকদার তার স্ত্রী নুরুন্নাহার খানম এবং মেয়ে জিনাত তালুকদারের নামে স্থাবর-অস্থাবর সম্পত্তিসহ বিভিন্ন ব্যাংকে রাখা প্রায় সাড়ে ১১ কোটি টাকা জব্দ করেছে দুর্নীত দমন কমিশন (দুদক)।

এর আগে, নুরুল আমিন তালুকদারের দুর্নীতি ও অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়ার পর তার বিরুদ্ধে ২০২৩ সালের ২৩ জুলাই টাঙ্গাইল আদাল‌তে মামলা করে দুদক।

দুদকের তথ্য মতে, নুরুল আমিন তালুকদারের চারটি ব্যাংক হিসেবে ১২ লাখ ১ হাজার ১১১ টাকা, স্ত্রী নুরুন্নাহারের ১০টি ব্যাংক হিসেবে ৪ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৩৬৮ টাকা এবং মেয়ে জিনাত তালুকদারের ৪টি ব্যাংক হিসেবে ১ কোটি ২৪ লাখ ৮২ হাজার ১৩৩ টাকাসহ সর্বমোট ৫ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৬১২ টাকা জব্দ করা হয়।

এ ছাড়াও নুরুল আমিন তালুকদারের স্ত্রী নুরুন্নাহার খানমের ৭৫ শতাংশ সম্পত্তি রয়েছে, যার মূল্য ৩ কোটি ৫৭ লাখ ৭০ হাজার ৯৪০ টাকা। মেয়ে জিনাত তালুকদারের নামে ২টি ফ্ল্যাট রয়েছে, যার মূল্য ৭৭ লাখ টাকা। জিনাতের একটি প্রাইভেট কার (টয়োটা) রয়েছে, যার মূল্য ২৯ লাখ টাকা। এসব সম্পদ জব্দের নির্দেশ দেন আদালত। এ ছাড়াও টাঙ্গাইল জেলার ভূঞাপুর বাসস্ট্যান্ডের কা‌ছে বহুতল বা‌ণিজ্যিক ভবন নির্মাণ করা হ‌চ্ছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) টাঙ্গাইল জেলা সহকারী পরিচালক মো. নুর আলম বলেন, এর বাইরে তার কোনো সম্পদ আছে কি না তা জানতে চাওয়া হবে। দায়ী সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৮৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে একই পরিবারের ৭ জনের নামে মামলা
ডিএই কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা
নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২০ আগস্ট
ইমরান ও প্রাণিসম্পদের দুই কর্তাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা