• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

র‌্যাব পরিচয়ে কারখানা কর্মকর্তাদের তুলে নিয়ে বোনাসের টাকা লুট

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২৩:২৮
র‌্যাব পরিচয়ে কারখানা কর্মকর্তাদের তুলে নিয়ে বোনাসের টাকা লুট
ছবি : আরটিভি

গাজীপুরের শ্রীপুরে র‌্যাব পরিচয়ে কেমিক্যাল কারখানার তিন কর্মকর্তাকে অস্ত্রের ভয় দেখিয়ে তুলে নিয়ে ১৯ লাখ ৪৫ হাজার টাকা লুট করার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল সাড়ে ৪টায় উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া (নয়নপুরে) সেলভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান।

তিনি বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শ্রমিকদের ঈদ বোনাস দেওয়ার জন্য বৃহস্পতিবার বিকেলে ১৯ লাখ ৪৫ হাজার টাকা ব্যাংক থেকে তুলে আনে কারখানা কর্তৃপক্ষ। টাকা নিয়ে প্রাইভেটকারে কারখানা গেটের সামনে যায়। এ সময় অজ্ঞাত নোহা গাড়ি কারখানা গেটের সামনে প্রাইভেটকারের গতিরোধ করে। পরে র‌্যাবের জ্যাকেট পরিহিত যুবকরা অস্ত্রের ভয় দেখিয়ে প্রাইভেটকারে থেকে কারাখানার তিন কর্মকর্তাকে নামিয়ে তাদের নোহা গাড়িতে তুলে নেয়। তারা ওই কর্মকর্তাদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় সন্ধ্যা ৬টার দিকে নামিয়ে দেয়।

তিনি আরও বলেন, এ সময় শ্রমিকদের ঈদ বোনাস দেওয়ার জন্য তাদের কাছে থাকা ১৯ লাখ ৪৫ হাজার টাকা লুটে নেয় দুর্বৃত্তরা। পুলিশ ঘটনা উদঘাটনে বিভিন্নভাবে তদন্ত করছে। এ ঘটনায় কারখানার পক্ষ থেকে শুক্রবার শ্রীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাকে গুরুত্ব দিয়ে বিভিন্নভাবে আমরা তদন্ত করছি।

তবে এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ মেজর জন্নুরাইন বিন আলম বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। কারখানা থেকে ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে ভুয়া র‌্যাব পরিচয় দেওয়া যুবকদের শনাক্তের চেষ্টা চলছে।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘কৃষিতে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে’
র‌্যাবকে যেসব নির্দেশনা দিলেন নতুন ডিজি
সভাপতির গরু জবাইয়ে দেরি, ইমামকে মারধর
সড়ক বিভাজকে মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেল ২ বন্ধুর