• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

মৌলভীবাজারে বিষধর গ্রিন পিট ভাইপার উদ্ধার

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২২:৩০
মৌলভীবাজারে বিষধর গ্রিন পিট ভাইপার উদ্ধার
উদ্ধার হওয়া গ্রিন পিট ভাইপার সাপ।

মৌলভীবাজারে গ্রিন পিট ভাইপার নামে একটি বিষধর সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে শ্রীমঙ্গলের নতুন বাজার কলার আড়ত থেকে এ সাপটিকে উদ্ধার করেছে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

শুক্রবার (৭ জুন) সাপটিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়। বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগ সাপটিকে অবমুক্ত করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

জানা যায়, বৃহস্পতিবার রাতে শামীম নামে এক ব্যক্তির আড়তের কলাগুলো আলাদাভাবে রাখতে গিয়ে সবুজ রঙের গ্রিন পিট ভাইপার নামের এ সাপটি দেখতে পান সেখানে কাজ করা শ্রমিকরা। এ সময় সাপ দেখে আতঙ্কিত হয়ে পড়েন দোকানদাররা। পরে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান এটি বিষধর পিট ভাইপার সাপ। সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সদস্যরা।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ‘বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সদস্যরা সাপটিকে আমাদের কাছে হস্তান্তর করেন। সাপটি সুস্থ থাকায় শুক্রবার দুপুরে লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়েছে।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৌলভীবাজারে নদ-নদীর পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত
২৭ মণের ‘মাশাআল্লাহ’, দাম ১৫ লাখ
মাটি খুঁড়ে পাওয়া গেল মর্টারশেল, নিস্ক্রিয় করল সেনাবাহিনী
মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনের মৃত্যু