• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

বাঘাইছড়িতে নির্বাচন ৯ জুন, হেলিকপ্টারে কেন্দ্রে পৌঁছাচ্ছে মালামাল

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৯:৫৪
বাঘাইছড়িতে নির্বাচন ৯ জুন, হেলিকপ্টারে কেন্দ্রে পৌঁছাচ্ছে মালামাল
ছবি : আরটিভি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ২৯ মে স্থগিত হওয়া রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৯ জুন। এরইমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৯টি ভোটকেন্দ্রের বিপরীতে ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৯ জন, পুরুষ ভোটার সংখ্যা ৪০ হাজার ৭৯৬ জন, মহিলা ভোটার সংখ্যা ৩৭ হাজার ২৩২ জন এবং হিজড়া ভোটার মাত্র ১ জন।

৩৯ কেন্দ্রের মধ্যে সাজেক ইউনিয়নের দুর্গম ৫টি ও বাঘাইছড়ি ইউনিয়নে ১টি কেন্দ্রে শুক্রবার (৭ জুন) সকাল থেকে ভোটগ্রহণ কর্মকর্তা ও সরঞ্জাম পৌঁছানোর কথা থাকলেও মেঘাচ্ছন্ন আবহাওয়া থাকার কারণে মারিশ্যা জোন ২৭ বিজিবির হেলিপ্যাড থেকে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টারের মাধ্যমে মাত্র ২টি কেন্দ্রে মালামাল পৌঁছানো হয়েছে। হেলিসর্টির ৪টি কেন্দ্রসহ বাকি ৩৭ কেন্দ্রের মালামাল পৌঁছানোর কথা রয়েছে শনিবার।

এদিকে ১১ দিন স্থগিত থাকার পর শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এবারের নির্বাচনে জাতীয় কোনো রাজনৈতিক দল অংশ না নিলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে পাহাড়ের বড় দুই আঞ্চলিক সংগঠন। নির্বাচনে জনসংহতি সমিতি জেএসএস ও ইউপিডিএফ প্রসীত দলের সমর্থন নিয়ে আনারস প্রতীকের অভিভ চাকমা এবং জেএসএস সংস্কার দলের ঘোড়া প্রতীকের সুদর্শন চাকমা। এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনকে ঘিরে সকল প্রকার সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন।

নিরাপত্তা জোরদার করতে শুক্রবার বিকেল থেকে মারিশ্যা জোন ২৭ বিজিবি, বাঘাইহাট ব্যাটালিয়ন ৫৪ বিজিবি ও রাজনগর জোন ৩৭ বিজিবি মাঠে কাজ করছে। নিরাপত্তার জন্য ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বাঘাইছড়িতে সহিংসতায় ৮ জন নির্বাচনী কর্মকর্তা নিহত ও ৩৩ জন গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়েছেন। এবার যেন কোনোভাবেই বড় কোনো সহিংসতা না ঘটে সেদিকে সতর্ক নজর রাখছে স্থানীয় প্রশাসন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টার থেকে গুলি ছোড়া নিয়ে যা জানাল র‌্যাব
‘হেলিকপ্টার থেকে গুলি চালানো হয়নি’
বিশ্ববিদ্যালয়ে আটকে পড়া পুলিশ সদস্যদের হেলিকপ্টারে উদ্ধার
আমার পিয়ন ছিল, এখন ৪০০ কোটি টাকার মালিক: প্রধানমন্ত্রী