• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ৩ দেশের বিচারপতির শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৫:৩১
ছবি : আরটিভি

গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নেপালের প্রধান বিচারপতি বিসম্ভর প্রসাদ শ্রেষ্ঠা ও ভুটানের হাইকোর্টের প্রধান বিচারপতি লবজং রিনজিন এয়ারগিকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

শুক্রবার (৭ জুন) বেলা ১১টায় তারা টুঙ্গীপাড়ায় পৌঁছে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এবং বঙ্গবন্ধুসহ ১৫-আগস্টে ও মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান, পুলিশ সুপার আল—বেলী আফিফা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হায়দার আলী খন্দকার ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাহাদাৎ হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, স্বাধীনতা সংগ্রামের সময় বন্ধু—প্রতীম দেশ নেপাল ও ভূটান আমাদের অভূতপূর্ব সমর্থন ও সহমর্মিতা প্রদান করেছিল। তাদের সঙ্গে আমাদের বিচার—ব্যবস্থায় কিছু বৈসাদৃশ্য থাকলেও অনেকাংশেই মিল রয়েছে। তারা ঢাকায় একটি ইন্টারন্যাশনাল কনফারেন্সে এসে বঙ্গবন্ধু মিউজিয়াম পরিদর্শন করেছেন। বঙ্গবন্ধুর প্রতি তাদের আগ্রহ ও সম্মানবোধ আমাদেরকে অভিভূত করেছে। পরে তারা বঙ্গবন্ধু মাজার কমপ্লেক্স ঘুরে দেখেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেটে ফেলা হলো ‘কথা বলা’ সেই গাছ 
প্রশ্ন করলে উত্তর দিচ্ছে গাছ, এলাকাজুড়ে চাঞ্চল্য!
বাস-প্রাইভেটকার-ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষ, নিহত ২ 
দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো বেনজীরের সাভানা পার্ক