• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

নারী দিয়ে ফাঁদ পেতে প্রতারণা, গ্রেপ্তার ১২

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ১৫:১৬
ছবি : সংগৃহীত

রাজশাহী মহানগরীতে নারী দিয়ে ফাঁদ পেতে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ৪ নারীসহ ১২ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) শাহমখদুম থানার অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মো. জামিরুল ইসলাম। এর আগে বুধবার সন্ধ্যায় শাহমখদুম থানার পবা নতুনপাড়া বনলতা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মোসা. পপি আক্তার (৩৪), মো. সালাউদ্দিন (৪০), মো. কাউসার (২৫), মো. রহমত আলী (২১), মো. কাউসার (২৩), মো. রাতুল (২০), মো. আশিক হাসান (২৩), মো. মানিক (৩৯), মো. শাকিল আহম্মেদ (২৪), মোসা. সম্পা আক্তার (২০), মোসা. সুমি খাতুন (২৬) ও মোসা. পিয়াংকা খাতুন (২১)।

জানা গেছে, রাজশাহীর বাগমারার মো. এমরান হোসেন নামে এক ব্যক্তির পূর্বপরিচিত ছিলেন রানা আহম্মেদ নামে আরেক ব্যক্তি। গত বুধবার সকালে ইমরানকে তার শাহমখদুম থানার পবা নতুনপাড়া বনলতা আবাসিকের বাসায় দাওয়াত দেন। ইমরান তার তিন বন্ধুকে সঙ্গে নিয়ে দাওয়াতে যান। সেখানে ইমরান রানা ও তার স্ত্রী ছাড়াও আরও তিন মেয়েকে দেখতে পান। এ সময় রানা পপি আক্তারকে তার স্ত্রী এবং অন্য তিনজনকে তার শ্বশুরবাড়ির আত্মীয় বলে পরিচয় করে দেয়। বিকেলে সাংবাদিক পরিচয় দিয়ে ১০-১২ জন সেখানে যান। তারা জোর করে ইমরান ও তার বন্ধুদের একটি কক্ষে আটকে রাখে। সেখানে তাদের সঙ্গে আসামি সম্পা, সুমি ও পিয়াংকাকে বসিয়ে অসামাজিক কাজের অভিযোগ তুলে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ছবি তুলে তাদের পরিবারের সদস্যদের কাছে পাঠিয়ে দেওয়ার হুমকিও দেন।

এ সময় ইমরান ও তার বন্ধুরা চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা তাদের মারপিট করে আহত করে ও তাদের কাছে থাকা ৩১ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ছাড়াও তাদের মোবাইলগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আসামি রানা পরিকল্পিতভাবে নারী দিয়ে ফাঁসানোর এ কাজটি করেছে বুঝতে পেরে ইমরান ও তার বন্ধুরা চিৎকার শুরু করে।

এ সময় পাশেই টহলরত শাহমখদুম থানা পুলিশ চিৎকার শুনে স্থানীয়দের সহযোগিতায় অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামি রানাসহ অজ্ঞাতনামা ৩-৪ জন পালিয়ে যায়। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ঘটনায় নগরীর শাহমখদুম থানায় একটি মামলা দায়ের করে সেই মামলায় আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাসেলস ভাইপার কামড় দিয়েছিল গালে, এখন পুরোপুরি সুস্থ হেফাজুল
দপ্তরে বসে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২ সদস্যের মাদক সেবন
রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিসের ঘোষণা
চট্টগ্রাম থেকে বাস ও রাজশাহী থেকে ট্রেন যাবে কলকাতায়