• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

বাঘায় লায়েব উদ্দিন, চারঘাটে মাহমুদুল চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২৪, ২৩:৫৫
ছবি : আরটিভি

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর বাঘা ও চারঘাট উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় রাজশাহীর এ দুই উপজেলার নির্বাচন শেষ হয়। নির্ধারিত সময় বুধবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে চলে বিকেল চারটা পর্যন্ত। ভোট গ্রহণ শেষে গণনা করা হয়।

বুধবার (৫ জুন) রাত সাড়ে ১০টার দিকে দুই উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা নির্বাচনের বেসরকারী ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে বাঘা উপজেলায় মোটরসাইকেল প্রতিক চেয়ারম্যান পদপ্রার্থী লায়েব উদ্দিন লাভলু ও চারঘাটে মোটরসাইকেল প্রতীক চেয়ারম্যান পদপ্রার্থী কাজী মাহমুদুল হাসান বিজয়ী হয়েছেন।

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, বাঘা উপজেলায় দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে লায়েব উদ্দিন লাভলু মোটরসাইকেল প্রতিক নিয়ে পেয়েছেন ৩২ হাজার ৪০৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকনুজ্জামান আনারস প্রতিক নিয়ে পেয়েছেন ৩২ হাজার ২৯৯ ভোট।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে বাঘা উপজেলার সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলাম এ উপজেলার বেসরকারী ফলাফল ঘোষণা করেন।

এদিকে চারঘাট উপজেলায় তিনজন প্রার্থীর মধ্যে মোটরসাইকেল প্রতীক নিয়ে মাহমুদুল হাসান ৩২ হাজার ২৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফকরুল ইসলাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩২ হাজার ৪১ ভোট। এছাড়াও গোলাম কিবরীয়া ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ২১০ ভোট।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে চারঘাট উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা সাইদা খানম এ উপজেলার বেসরকারী ফলাফল ঘোষণা করেন।

চতুর্থ ধাপে ৬০টি উপজেলায় একজন চেয়ারম্যান, তিনজন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫১, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জনসহ মোট ৭২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সবমিলিয়ে এই ধাপে মোট ভোটার সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৩৪ হাজার ২৫৫ জন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশ সদস্যের হাতে কামড় দিয়ে গ্রেপ্তার মহিলা ভাইস চেয়ারম্যান
কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার করলেন রাবি শিক্ষার্থীরা
রাসিক মেয়রের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময়
রাবির অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করল র‍্যাব-বিজিবি-পুলিশ