• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

লক্ষ্মীপুরে অর্ধশতাধিক স্থানে বসছে কোরবানির পশুর হাট 

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২৪, ১৬:৪৬
ছবি : আরটিভি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুরে অর্ধশতাধিক স্থানে বসছে কোরবানির পশুর হাট। জেলা প্রশাসনের বর্জ্য ব্যবস্থাপনা প্রস্তুতিবিষয়ক সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান।

বুধবার (৫ জুন) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে আয়োজিত সভায় লক্ষ্মীপুরে পশুর হাট, নির্দিষ্ট স্থানে পশু কোরবানি ও বর্জ্য ব্যবস্থাপনার ওপর আলোচনা করা হয়।

জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী রেজা-ই রাফিন সরকার, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।

বক্তারা বলেন, নির্দিষ্ট স্থানে ও স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানি করতে হবে। কোরবানির পশু জবাইয়ের ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ হবে। যেখানে সেখান পশুর হাট ও চামড়ার বাজার বসানো যাবে না। এতে বর্জ্য ব্যবস্থাপনায় সংকট হবে।

এ সময় জেলা প্রশাসক সুরাইয়া জাহান জেলার প্রস্তাবিত শতাধিক স্থানের নাম অস্থায়ী পশুর হাট হিসেবে ঘোষণা করেন। এ ছাড়া আরও কয়েকটি প্রস্তাবিত স্থানের বিষয়ে তদন্ত সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণের কথা জানান তিনি। একই সঙ্গে তিনি চলাচলের সড়কসহ বিদ্যালয় মাঠে কোরবানির পশুর হাট না বসানোর জন্য নির্দেশ প্রদান করেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুরে ডুবে শিশুর মৃত্যু
সুপারি বাগানে গৃহবধূকে গলা কেটে হত্যা
লক্ষ্মীপুরে আগুনে পুড়েছে ১৫ দোকান
রামগতিতে পুকুরে ডুবে প্রাণ গেল ৩ শিশুর