• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

স্কুলছাত্র হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

ফরিদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১৭:৪৯
ছবি : সংগৃহীত

ফরিদপুরে সাব্বির বিশ্বাস নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৯ মে) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়েছে।

আসামিরা হলেন, ফরিদপুর সদর উপজেলার লোকমানখার ডাঙ্গি গ্রামের মো. আছমত শেখ (১৯) এবং একই গ্রামের সাগর মোল্যা (২৪)।

মামলার বিবরণ থেকে জানা যায়, ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের আছিরউদ্দিন মুন্সিরডাঙ্গী এলাকার আলমগীর বিশ্বাস ঘোড়ার গাড়ি ও অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন। তার ছেলে সাব্বির বিশ্বাস পদ্মার চর হাইস্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্কুল বন্ধ থাকায় ২০২২ সালের ১ এপ্রিল সকালে সাব্বির অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। গভীর রাত হলেও বাড়িতে না ফেরায় অনেক খোঁজাখুঁজির পরের দিন অম্বিকাপুর ইউনিয়নের দয়ারামপুর এলাকার একটি মাঠ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত সাব্বিরের বাবা থানায় ছিনতাই ও হত্যা মামলা দায়ের করেন। মামলার সব আসামি অজ্ঞাতপরিচয় ছিল।

মামলার ২৪ দিন পরে অটোরিকশা ছিনতাই ও হত্যা করে লাশ গুমের সাথে জড়িত দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বলেন, স্কুলছাত্র সাব্বির হত্যা মামলায় বিচারক আসামি আছমত শেখ ও সাগর মোল্যাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষক নিহত
বাসের ধাক্কায় প্রাণ গেল অটোরিকশার ২ যাত্রীর 
মজুতদারদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড রেখে আইন হচ্ছে: খাদ্যমন্ত্রী
কলেজছাত্র হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন