• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১১:১৬
কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ
ছবি : সংগৃহীত

পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে একটি মৃত হরিণ। মঙ্গলবার (২৮ মে) রাতে জিরো পয়েন্টের পশ্চিম পাশের ব্লক পয়েন্ট থেকে মৃত হরিণটি উদ্ধার করা হয়।

বুধবার (২৯ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষের জন্য নানান ব্যবস্থা থাকলেও আসলে এসব মালিকানাহীন বা বন্যপ্রাণীদের জন্য কোনো নিরাপদ আশ্রয়স্থল নেই। এখন পর্যন্ত বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি ইতোমধ্যে নাকি সুন্দরবন থেকে মৃত ভেসে আসা ৩৯টি চিত্রা হরিণ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, মৃত হরিণ উদ্ধারের বিষয়টি তাৎক্ষণিকভাবে আমরা মহিপুর বন বিভাগকে জানিয়েছি। বনবিভাগ, অ্যানিমেল লাভার্সের সহযোগিতায় আমরা এটাকে মাটিচাপা দিয়েছি।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যায় বিচে একটি মৃত হরিণ ভেসে আসে। এটি ছিল একটি চিত্রা হরিণ। ঘূর্ণিঝড় রিমালে সুন্দরবন প্লাবিত হওয়ায় হরিণটি মারা গেছে বলে ধারণা তাদের।

এ দিকে হরিণটি মূলত পানিতে বেশিক্ষণ টিকে থাকতে না পেরে মারা গেছে বলে ধারণা করছেন বনবিভাগের কর্মকর্তাদের।

মহিপুর বন বিভাগের রেঞ্জ কর্মকতা আবুল কালাম আজাদ বলেন, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। আমাদের ধারণা, ঝড়ের প্রভাবে বঙ্গোপসাগরে পানির অস্বাভাবিক চাপ ছিল যার ফলে হরিণটির মারা গেছে। পরে এটিকে অ্যানিমেল লাভার্স অব কুয়াকাটা এবং বন বিভাগের সদস্যরা মাটিচাপা দিয়েছেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়াকাটায় ফের ভেসে এলো মৃত ডলফিন
কুয়াকাটা সৈকতে বিষধর ‘ইয়েলো বেলিড সি’ সাপ
সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন
সুন্দরবন থেকে ছয় দিনে ১২৭ মৃত হরিণ উদ্ধার