• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

উপজেলা নির্বাচনে এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৩:৩২
ছবি : সংগৃহীত

শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে।

তিনি ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজের পক্ষে প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান বাবলু সিকদারের।

শনিবার (২৫ মে) ডামুড্যা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন তিনি।

লিখিত অভিযোগে বলা হয়, আমার প্রতিদ্বন্দ্বি আব্দুর রশিদ গোলন্দাজের পক্ষে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক কোনো ধরনের সরকারি সফর ছাড়াই নির্বাচনকে প্রভাবিত করতে বিভিন্ন ইউনিয়ন পরিষদে বসে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের জড়ো করে তার ব্যক্তিগত সহকারী (পি এস) আব্দুর রশিদ গোলন্দাজের ঘোড়া প্রতিকের পক্ষে সরাসরি নির্বাচন পরিচালনা করছেন এবং ভোটারদের ভোট দেওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। কোনো সংসদ সদস্যর এমন কাজ আচারণ বিধি লঙ্ঘনের শামিল।

আব্দুর রহমান বাবলু সিকদার বলেন, ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজের পক্ষে কাজ করছেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। তিনি আচরণবিধি লঙ্ঘন করে ঘোড়া প্রতিকের পক্ষে প্রচারণা করছেন। গত শুক্রবারও ধানকাঠি ইউনিয়ন পরিষদে ঘোড়া প্রতিকের পক্ষে সরাসরি নির্বাচন পরিচালনা করেছেন। নির্বাচনকে প্রভাবিত করার জন্য স্থানীয় সংসদ সদস্য তার পছন্দের লোককে প্রার্থী করেছেন। এমপির প্রভাব বিস্তারের কারণে ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত হওয়ার বিষয়ে সাধারণ ভোটারদের মধ্যে সংশয়ের সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে আচরণবিধি লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি।

এ বিষয়ে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, আমি সরকারি ও সামাজিক অনুষ্ঠানে এসেছি। আমার মনে হয় কেউ কোনো যায়গায় প্রমাণ দেখাতে পারবে না, আমি কারো পক্ষে কোথাও বক্তব্য রেখেছি। যদি কেউ প্রমাণ দেখাতে পারে তাহলে সাধুবাদ জানাবো। কিন্তু নির্বাচন কমিশনের কাছেইতো অভিযোগটা করবে। অহেতুক যদি কোনো মন্তব্য বা অপবাদ দিয়ে থাকে, যেই ব্যক্তি দিয়েছেন তার ব্যাপারে কি ব্যাবস্থা গ্রহণ করবে নির্বাচন কমিশন সেটাও আমরা দেখতে চাই।

সংসদ সদস্য বলেন, ধানকাঠি ইউনিয়ন পরিষদে চা খাওয়ার জন্য দাওয়াত দেওয়া হয়েছিল। আমরা গিয়েছি। বোধহয় ১৫ মিনিটের মত ছিলাম। চা খেয়েছি সবার সঙ্গে কৌশল বিনিময় করেছি। আগামী জুনে বাজেটের পরবর্তীকালে যেইসব আনুসাঙ্গিক কাজগুলো বাকি রয়েছে সেগুলোর জন্য প্রস্তুতি গ্রহণ করতে বলেছি। আবার আসার পথে গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নে একই কথা।

প্রধানমন্ত্রী নির্দেশনা রয়েছে যে, সুশৃঙ্খলভাবে নির্বাচনে সকলে যেন স্ব স্ব অবস্থান গ্রহণ করে। আর আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে এলাকায় যে অসমাপ্ত কাজগুলো রয়েছে, সেগুলোকে গঠনমূলকভাবে আমরা প্রস্তুতিমূলক সকল জিনিসের ব্যবস্থা গ্রহণ করবো।

এমপি বলেন, এই আসনে সংসদ সদস্যের বাহিরে আমিও কিন্তু উপজেলার একজন ভোটার।

আব্দুর রশিদ গোলন্দাজ এমপি নাহিম রাজ্জাকের ব্যক্তিগত সহকারী (পি এস)। নাহিম রাজ্জাকের বাবা প্রয়াত আব্দুর রাজ্জাকেরও পি এস ছিলেন রশিদ।

তবে, ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ বলেন, এমপি সাহেব দেশে আসছে কিনা সেটাইতো জানি না। আর আমার প্রতিদ্বন্দ্বি বাবলু সিকদার অভিযোগ করছে কি না তাও জানা নেই।

ডামুড্যা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি জেলা রির্টানিং অফিসারকে পাঠিয়ে দিয়েছি। তারাই বিষয়টি তদন্ত করবেন।

এ ব্যাপারে জানতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুদ্দিন গিয়াসকে বার বার মোবাইলে কল দিয়ে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, আগামী ২৯ মে ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের আওতায় ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে জেলা যুবলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান বাবলু সিকদার এবং উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন মাঝি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শরীয়তপুরে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে ঈদ উপহার বিতরণ
শরীয়তপুরের ২ শতাধিক স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত
শরীয়তপুরের ৩০ গ্রামে ঈদুল আজহা উদযাপন
সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ পরিচ্ছন্নতাকর্মীর