• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

চাঁদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৩:০২
ছবি : আরটিভি

চাঁদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (২৫ মে) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করতে হলে সংস্কৃতির চেতনাকে লালন ও ধারণ করতে হবে। কাজী নজরুল ইসলাম তিনি শুধু আমাদের কবি নন, তিনি বিশ্বের কবি। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম দুজনেই অসাম্প্রদায়িক ও মানবমুক্তির জন্যে সংগ্রাম করেছেন। এই ২জন একই বিষয়ে কাজ করেছেন। অসাম্প্রদায়িক চেতনাকে তুলে ধরতে হব৷ আমাদের নতুন প্রজন্মের মাঝে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় স্মারক বক্তার বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, বিশিষ্ট কবি ও লেখক ড. পীযুষ কান্তি বড়ুয়া। পরে জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার দিতি সাহার সার্বিক ব্যবস্থাপনায় জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এবং সবশেষে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ঈদুল আজহা উদযাপন
চাঁদপুরে অর্ধশত গ্রামে পালিত হচ্ছে ঈদুল আজহা 
চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ রোববার
সরকার অসহায় মানুষের পাশে আছে: সমাজকল্যাণমন্ত্রী