• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৬:৩১
ফাইল ছবি

কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মো. মোজাম্মেল হোসেন রাজু নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. মোজাম্মেল হোসেন রাজু (২৫) হলেন কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার শাটিষক গ্রামের নুরুন্নবী প্রকাশ নুর আলমের ছেলে। নিহত গৃহবধূর নামে খালেদা আক্তার। ২০১৮ সালে নভেম্বর সকালে খালেদার বাবার বাড়ি নাঙ্গলকোট উপজেলার পূর্ব দৈয়ারা গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালে ৩ নভেম্বর সকালে খালেদা-রাজু দম্পতি কাপড় ধোয়াকে কেন্দ্র করে বাগবিতণ্ডায় জড়ায়। একপর্যায়ে রাজু ওড়না দিয়ে খালেদার গলায় ফাঁস দিয়ে হত্যা করেন। হত্যার পর মরদেহ পুকুর ঘাটে ফেলে পালিয়ে যান রাজু। পরে পরিবারের সদস্যরা খোঁজাখুঁজির পর খালেদার মরদেহ উদ্ধার করে।

এই ঘটনায় নিহত খালেদার বাবা মো. মোবারক হোসেন ওই দিনই নাঙ্গলকোট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন এবং আসামি খালেদার স্বামী রাজুকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৯ সালের ৩০ জুন এই মামলার অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

অভিযোগপত্র দাখিলের আগেই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও পরে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ রাজুকে মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নুরুল ইসলাম বলেন, আসামি রাজু গ্রেপ্তারের পর জামিন নিয়ে আবার পলাতক হন। আশা করছি উচ্চ আদালত এই রায় বহাল রেখে দ্রুত আদেশ বাস্তবায়ন করবেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুকে ধর্ষণচেষ্টা ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
দাউদকান্দিতে গরুবোঝাই ট্রাক উল্টে নিহত ২
বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, ১০ ঘণ্টা পর মরদেহ হস্তান্তর
জামালপুরে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড