• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

রমেক হাসপাতালে দুদকের অভিযান, গ্রেপ্তার ১

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মে ২০২৪, ২১:৫৬
রংপুর
ছবি: আরটিভি

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে দুদক। পাশাপাশি হাসপাতালে অব্যবস্থাপনা, অনিয়মসহ দায়িত্ব অবহেলার দায়ে বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোমবার (২০ মে) বিকেল ৪টায় দুদক ও জেলা প্রশাসন একযোগে এই অভিযান চালায়।

দুদকের অভিযানিক দল হাসপাতালের প্রতিটি ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগীদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদুক) রংপুরের জেলা কার্যালয়ের উপপরিচালক শাওন মিয়া বলেন, চিকিৎসা সেবার মান, পরিষ্কার-পরিছন্নতা, দালালদের দৌরাত্ব ও রোগীদের ভোগান্তি চরমে এমন অভিযোগে আজকের এই অভিযান চালানো হয়েছে।

তিনি বলেন, সবচেয়ে বেশি সমস্যা পরিষ্কার-পরিচ্ছন্নতা। নানান কারণে রোগীদের ভোগান্তি আর এখানে অনিয়ম অব্যবস্থাপনার জন্য বেশ কিছু কর্মকর্তাকে শনাক্ত করেছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান কার্যালয়ে আমরা লিখব। অভিযানে হাসপাতালের দালাল চক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া হাসপাতালের আউটডোর ও জরুরি বিভাগে সরকার নির্ধারিত টাকার চেয়ে বাড়তি টাকা আদায়, নার্স, চিকিৎসকের ডিউটির সময় অনুপস্থিত থাকাসহ অনেকগুলো বিষয় দুদকের নজরে এসেছে।

রংপুর জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মাহমুদ হাসান মৃধা জানান, হাসপাতালে চিকিৎসা সেবা নিতে দালালদের কারণে হয়রানির অভিযোগে একজন দালালকে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। হাসপাতালে সেবার মান অক্ষুণ্ন রাখতে এবং রোগীদের দুর্ভোগ কমাতে অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশব্যাপী দোয়ার কর্মসূচি বিএনপির
খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে ফখরুল
হাসপাতালে খালেদা জিয়া কেমন আছেন, জানালেন চিকিৎসক
চীনে চালু হলো বিশ্বের প্রথম এআই হাসপাতাল