• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

ইউপিডিএফের ডাকে চলছে রাঙ্গামাটিতে অর্ধদিবস অবরোধ

রাঙ্গামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মে ২০২৪, ১০:৫৪
ইউপিডিএফের ডাকে চলছে রাঙ্গামাটিতে অর্ধদিবস অবরোধ
ছবি : আরটিভি

রাঙ্গামাটির লংগদুতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় রাঙ্গামাটিতে অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত হচ্ছে।

রাঙ্গামাটির লংগদুতে জেএসএস সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফের এক সদস্য ও এক সমর্থককে গুলি করে হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ইউপিডিএফ সোমবার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয়।

সোমবার (২০ মে) সকাল থেকে রাঙ্গামাটি-খাগড়াছড়ি ও চট্টগ্রাম সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, শহরের অভ্যন্তরীণ সড়ক ও নৌপথ চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ইউপিডিএফের নিয়ন্ত্রিত এলাকায় কঠোরভাবে অবরোধ পালিত হচ্ছে। সকাল থেকে বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ পালন করছে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ দিকে অপ্রীতিকর ঘটনা যাতে না হয় তার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত শনিবার লংগদুর বড় হাড়িকাবা এলাকায় জেএসএসের ৭ জনের একদল সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পানছড়িতে ইউপিডিএফ সমর্থককে গুলি করে হত্যা
ইউপিডিএফ সমর্থককে গুলি করে হত্যা
মুক্তিযোদ্ধা কোটা বহালের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ 
ভোটের ফল ঘোষণায় বিলম্ব, ঢাকা–আরিচা মহাসড়ক অবরোধ