• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঝিনাইদহ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নৌকার প্রার্থী

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২৪, ২২:৫১
নায়েব আলী জোয়ার্দ্দার
ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জোয়ার্দ্দার। এ খবর নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মোখলেছুর রহমান। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় একমাত্র বৈধ প্রার্থী রয়েছেন নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার।

প্রার্থীতা প্রত্যাহারের দুই প্রার্থী হলেন স্বতন্ত্রের ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম ও খেলাফত আন্দোলনের আব্দুল আলিম নিজামী।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান, উপনির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন আজ ১৮ মে শনিবার। শেষ দিনে তিনজন প্রার্থীর মধ্যে খেলাফত আন্দোলনের বটগাছ প্রতীকের আব্দুল আলিম ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এ কারণে একমাত্র বৈধ প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

উল্লেখ্য, ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য আব্দুল হাই গত ১৬ মার্চ মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই ইন্তেকাল করেন। মরদেহ সেদিনই রাত ১টা ৫০ মিনিটে ফ্লাইটযোগে থাইল্যান্ড থেকে ঢাকায় আনা হয়। এরপর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার মরদেহ মানিক মিয়া এভিনিউয়ের পাঁচ নম্বর সংসদ সদস্য ভবন প্রাঙ্গণে আনা হয়।

২০০১ সাল থেকে নৌকা প্রতীকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মো. আবদুল হাই। মাঝে কিছুদিন তিনি মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইয়েমেনে নৌকা ডুবে নিহত ৩৮, নিখোঁজ ১০০
বাগেরহাটের ৩ উপজেলায় নির্বাচিত হলেন যারা
উপজেলা পরিষদ নির্বাচন: রাজাপুরে বাচ্চু ও কাঁঠালিয়ায় মনির নির্বাচিত
রংপুরে দ্বিতীয় ধাপে নির্বাচিত উপজেলা চেয়ারম্যানদের শপথ