• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ইসি হাবিবের বক্তব্যের কড়া সমালোচনা দুদুর

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২৪, ১৩:১৮

নির্বাচন কমিশনারের সাম্প্রতিক এক বক্তব্যের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপি ভোট বর্জন করে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে। দেশবাসী এই সিদ্ধান্তকে অকুণ্ঠ সমর্থন দিয়েছে। যে কারণে ভোটকেন্দ্রে ভোটার পাওয়া যায় না। আর এজন্যই নির্বাচন কমিশনার বলেন এক শতাংশ ভোট গ্রহণযোগ্য।

শনিবার (১৮ মে) বেলা ১১টায় যশোর শহরের বড়বাজারে নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার, নির্বাচন কমিশন, প্রশাসন এদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি, মানুষের দাবি একেবারে পদানত, ধ্বংস করে দিয়েছে। এদের মধ্যে ন্যূনতম মুক্তিযুদ্ধের চেতনাবোধ, শহীদদের প্রতি সম্মান থাকলে সকল দলকে ডেকে আলোচনা করে সিদ্ধান্ত নিত।

তিনি বলেন, খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের মুক্ত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন ফিরিয়ে আনা সম্ভব হয় তাহলেই স্বাধীনতার যে লক্ষ্য তা প্রতিষ্ঠা করা সম্ভব।

তিনি আরও বলেন, বিএনপির কোনো পর্যায়ের নেতাকর্মীরা উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন না। তবে কেউ নির্বাচনী কাজে অংশ নিলে তার দলের প্রাথমিক সদস্য পদ থাকবে না।

এ সময় বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৬ মে) যশোর শিল্পকলা একাডেমিতে সাংবাদিকদের কাছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটার উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। এ সময় তিনি বলেন, এই সময়ে ৩৬ শতাংশ ভোট কম না। নির্বাচনে এক শতাংশ ভোটার এলেও তা গ্রহণযোগ্য।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রী ভারত থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন: রিজভী
তারেককে তালাক না দিলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক
সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না: দুদু
প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে ফখরুলের বিবৃতি