• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

গাইবান্ধায় আগুনে পুড়েছে ১০ দোকান 

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১৫:৫৮
ছবি : আরটিভি

গাইবান্ধা শহরের কাচারিবাজার চুড়িপট্টিতে অগ্নিকাণ্ডে একটি শিশু খাদ্যের পাইকারি দোকানসহ ১০ দোকানের প্রায় দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ১১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয় একটি আতসবাজির (পটকা) দোকান থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাচারিবাজার চুড়িপট্টিতে রাত সাড়ে ১১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টায় ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। তারা ব্যর্থ হলে আরও চারটি ইউনিট আসে। ফায়ার সার্ভিসের মোট পাঁচটি ইউনিট স্থানীয়দের চেষ্টায় প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে সবচেয়ে ক্ষতি হয় মেসার্স নিতাইচন্দ্র সাহা নামে প্রতিষ্ঠানের। এই প্রতিষ্ঠানটি শিশু খাদ্য, কসমেটিকসহ বিভিন্ন প্রকার পণ্যের ডিলার।

দোকানের মালিক সঞ্জিব কুমার জানান, আগুনে প্রায় কোটি টাকার পণ্য ভস্মীভূত হয়েছে। এছাড়াও সোহেল স্টোর, রায়সা রেকসিন, তপু জড়িঘর, সনি রেকসিন ও নিউ সুতাঘরের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়। সোহেল স্টোরের মালিক সোহেল মিয়া জানান, তার দোকানের অন্তত ৯ লাখ টাকার কসমেটিকস সামগ্রী ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। অন্য চারটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জাকির হোসেন, রাত ১১টা ৪০ মিনিটে খবর পেয়ে শহরের ষ্টেশন রোডের চুড়ি পট্রি (সান্দার পট্রি) মার্কেটের দোকানে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। একটি আতশবাজির দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটায় আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের বেশ বেগ পেতে হয়েছে। আগুন লাগার পর একের পর এক পটকা ফোটা শুরু হলে মূহুর্তে আগুন পাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট রাত ২টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির উন্নতি 
তিস্তার পানি বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার ওপরে
গাড়িচাপায় বৃদ্ধা নিহত, পালিয়ে গেলেন নির্বাহী প্রকৌশলী
যশোরে বইয়ের গুদাম ও প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড