• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

বেনাপোল বন্দরে টানা ৫ দিন বন্ধ থাকবে আমদানি–রপ্তানি

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১৪:১১
ফাইল ছবি

যশোরের বেনাপোল বন্দর দিয়ে পাঁচ দিন আমদানি–রপ্তানি বন্ধ থাকবে।

ভারতীয় লোকসভা নির্বাচন, বুদ্ধপূর্ণিমা ও বাংলাদেশে যশোরের শার্শা উপজেলায় নির্বাচনের কারণে শুক্রবার বিকেল থেকে আগামী ২২ মে (বুধবার) পর্যন্ত এই বিধিনিষেধ কার্যকর থাকবে বলে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

বেনাপোল চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, ভারতের লোকসভা নির্বাচন কারণে শুক্রবার বিকেল থেকে আগামী ২০ তারিখ সন্ধ্যা ৭টা পর্যন্ত বেনাপোল চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে যাত্রী পারাপারে বিধিনিষেধ আরোপ করেছে ভারত সরকার। এ সময়ে নিরাপত্তা জোরদার করেছে দেশটি। এ সময়ে বাংলাদেশ থেকে নতুন কোনো যাত্রী ভারতে প্রবেশ করতে পারবেন না। তবে মেডিকেল ভিসা বা জরুরি ভিসায় ভারতের প্রবেশ করতে পারবেন বাংলাদেশে অবস্থানকারী ভারতীয় যাত্রীরা। এই তিন দিনে ভারতে প্রবেশ করতে পারলেও ভারতে অবস্থানকারী বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা বাংলাদেশে ফিরে আসতে পারবেন না।

২১ মে সকাল থেকে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। তবে ২১ মে উপজোলা পরিষদ নির্বাচনের সরকারি ছুটি ও ২২ মে বুদ্ধপূর্ণিমা ছুটির কারণে আমদানি–রপ্তানি থাকবে বন্ধ।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, ভারতীয় চেকপোস্ট থেকে একটি পত্রের মাধ্যমে লোকসভা নির্বাচনের কারণে তিন দিন যাত্রী পারাপার বিধি নিষেধের বিষয়ে জানানো হয়েছে। ২১ তারিখ সকাল থেকে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। ২৩ মে (বৃহস্পতিবার) বেনাপোল বন্দরের আমদানি–রপ্তানি কার্যক্রম স্বাভাবিক অবস্থায় চালু হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ
ভারত থেকে আরও ৩০০ টন আলু আমদানি
সোমবার বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ