• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

চাঁদপুরে হাসপাতালের রোগীদের খাবারে অনিয়ম, ক্যান্টিন মালিককে জরিমানা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ২৩:১৪
ছবি : আরটিভি

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের রোগীদের খাবার ওজনে কম ও বিভিন্ন অনিয়ম করায় ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা এবং আরেকটি বিস্কুট তৈরি কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

সহকারী পরিচালক নুর হোসেন জানান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভেতরে ব্যক্তিমালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন। এই ক্যান্টিন থেকে রোগীদেরকে ৩ বেলা খাবার সরবরাহ করা হয়। সরকারি নিয়মানুযায়ি তিন বেলা আহারে যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা তার চেয়ে অনেক কম পরিমানে খাবার দেয়া হচ্ছে। সকালে পাউরুটি দেয়ার কথা ২০০ গ্রাম (২৮টাকা) কিন্তু দেওয়া হচ্ছে ২০ টাকার পাউরুটি। রুই মাছ দেয়ার কথা ২৩০ গ্রাম করে, তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০গ্রাম। তালিকানুযায়ি দেখা যায় যেখানে যা দেয়ার কথা পরিমানে তার চেয়ে অনেক কম দেয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এ ছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ। যা রীতিমতো আইন বিরুদ্ধ এবং রোগী অর্থাৎ ভোক্তাদের সাথে স্পষ্টত প্রতারণা। এসব অনিয়মের কারনে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া শহরের চিত্রলেখা মোড়ে এবং সদর হাসপাতালের ভিতরে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় শহরের চিত্রলেখার মোড়ে হংকং বেকারিতে ক্ষতিকর ক্যামিকেল দিয়ে বিস্কুট তৈরি ও অগ্রিম উৎপাদনের তারিখ দেয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বমোট দুটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সহযোগিতায় ছিল জেলা আনসার ব্যাটালিয়নের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কর্মস্থলে ফিরছেন মানুষ, চাঁদপুর লঞ্চঘাটে উপচেপড়া ভিড় 
চাঁদপুরে ১১ মণ জেলিযুক্ত চিংড়ি জব্দ
নদীতে গোসলে নেমে স্ত্রীর চোখের সামনে তলিয়ে গেলেন স্বামী
চাঁদপুরে ঈদুল আজহা উদযাপন