• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঘোড়াঘাটে ‘নো হেলমেট নো ফুয়েল’ বাস্তবায়নে মাঠে পুলিশ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ২১:৩১
ছবি : আরটিভি

দিনাজপুরের ঘোড়াঘাটে জ্বালানি তেলের পাম্পে নো হেলমেট, নো ফুয়েল নীতি বাস্তবায়নে মাঠে নেমেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার সবগুলো তেলের পাম্পে ঘুরে ঘুরে পাম্প কর্তৃপক্ষকে হেলমেট পরিধান ব্যতীত কোনো মোটরসাইকেল চালককে তেল না দিতে নির্দেশ প্রদান করেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ।

দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) শাহ ইফতেখার আহমেদের নির্দেশনায় উপজেলার চারটি জ্বালানি তেলের পাম্পে হেলমেট নাই, তো তেল নাই সম্বলিত ব্যানার টাঙিয়ে দেন থানা পুলিশ। পরে পাম্প মালিককে এই নীতি শতভাগ বাস্তবায়ন করতে নির্দেশনা প্রদান করেন ওসি। এ সময় পাম্পে জ্বালানি তেল নিতে আসা মোটরসাইকেল চালকদের মাঝে সচেতনতামূলক বক্তব্য দেন এই পুলিশ কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় ও উপপরিদর্শক (এসআই) অসীম কুমার মোদক।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, প্রতিদিন সড়ক-মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় যত মানুষ প্রাণ হারাচ্ছেন, তাদের অধিকাংশ হেলমেট ব্যতীত মোটরসাইকেল চালনা করার কারণে নিহত হয়েছে। মোটরসাইকেল চালকদের মাঝে শতভাগ হেলমেট পরিধান নিশ্চিত করা গেলে এই প্রাণহানি অনেকাংশ কমিয়ে আনা সম্ভব। এই লক্ষে আমাদের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় আমরা কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন, হেলমেট ব্যতীত কোন মোটরসাইকেল চালককে তেল না দিতে আমরা পাম্প কর্তৃপক্ষকে কঠোর ভাবে নির্দেশনা দিয়েছি। তারাও এই নিয়ম মেনে চলবে বলে আমাদেরকে আশ্বস্ত করেছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
৪ দিনেও বিক্রি হয়নি হিলি স্থলবন্দর দিয়ে আমদানি করা পেঁয়াজ
চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু
হিলিতে তাপপ্রবাহ বইছে, অতিষ্ঠ জনজীবন
X
Fresh