• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যশোরে এলজিইডির কর্মশালা

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ২০:৪৬
ছবি : আরটিভি

ন্যাশনাল টেন্ডারার্স ডেটাবেস (এনটিডিবি) সম্পূর্ণরূপে কার্যকর করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) যশোর জেলার সকল দরদাতাদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) শহরেরর একটি অভিজাত হোটেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এ কর্মশালা আয়োজন করে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ছিলেন এলজিইডি খুলনা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রভাস চন্দ্র বিশ্বাস। যশোর এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শাহনুরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এলজিইডি সদর দপ্তরের ফোকাল পয়েন্ট গোলাম ইয়াজদানী, এলজিইডির প্রকৌশলী শরিফুল ইসলাম, বিশ্বাস জিৎ কুন্ডু প্রমুখ।

কর্মশালায় বক্তারা বলেন, সরকারি ক্রয় ব্যবস্থাপনাকে শক্তিশালী করার অংশ হিসেবে বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট অথরিটি ইজিপি সিস্টেমে ন্যাশনাল টেন্ডারার্স ডেটাবেস (এনটিডিবি) মডিউল অন্তর্ভুক্ত করেছে। যা দরপত্রে অংশগ্রহণকারী দরদাতাদের পূর্ববর্তী অভিজ্ঞতা এবং চুক্তি বাস্তবায়নের সাথে সম্পর্কিত সনদপত্রের পুনরাবৃত্তিমূলক যাচাই এড়ানোসহ বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দরদাতাগণের পূর্ববর্তী অভিজ্ঞতার সনদসমূহ ইস্যুকারী কর্তৃপক্ষ পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা এবং যাচাই করা হলে, সেগুলি ই-জিপি সিস্টেমে অনলাইনে অন্তর্ভুক্ত করা হবে যাতে ঠিকাদারদের সারা দেশে বিভিন্ন সংস্থার কাছে বারবার অভিজ্ঞতার রেকর্ড জমা দিতে না হয়।

বক্তারা আরও বলেন, ন্যাশনাল টেন্ডারার্স ডেটাবেস (এনটিডিবি) হবে একজন দরপত্রদাতার কাজের অভিজ্ঞতা, বর্তমান-চলমান প্রতিশ্রুতি, টার্নওভার, জনশক্তি, সরঞ্জাম, পুরস্কার-প্রশংসাপত্র-অনুমোদন, মামলার ইতিহাস, এবং ডিবারমেন্ট ইতিহাস ইত্যাদির তথ্যের একটি নির্ভরযোগ্য উৎস, যা দরপত্র মূল্যায়ন তথা দরপত্র প্রক্রিয়াকরণকে গতিশীল এবং সময়বান্ধব করবে।

এই কর্মশালায় দরদাতাদের প্রোফাইলের প্রাথমিক ডেটা এন্ট্রি সম্পূর্ণ করার প্রক্রিয়া এবং ন্যাশনাল টেন্ডারার্স ডেটাবেস (এনটিডিবি) এর উদেশ্য, গুরুত্ব এবং প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যশোর-নড়াইল মহাসড়কে গাছ না কাটার নির্দেশ
একসঙ্গে ৫০ জোড়া তরুণ-তরুণীর জাঁকজমকপূর্ণ বিয়ে
স্বামী-স্ত্রীকে সংঘবদ্ধভাবে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন
ইসি হাবিবের বক্তব্যের কড়া সমালোচনা দুদুর
X
Fresh