• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

চাঁদপুরে ভুয়া ডিবি পরিচয়ে ৫ যুবক আটক

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৯:১১
ছবি : আরটিভি

চাঁদপুরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সাধারণ মানুষকে অবরুদ্ধ করে চাঁদাবাজি করার সময় ৫ ভুয়া ডিবি পুলিশ নামধারী যুবককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে এসব তথ্য জানান চাঁদপুর সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিন। এর আগে, বুধবার (১৫ মে) দিনগত রাত ১০টার দিকে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের মধুরোড রেল স্টেশনের পাশে সিএনজিচালিত অটোরিকশা তল্লাশির নামে চাঁদাবাজি কালে তাদেরকে হাতেনাতে আটক করে রাখে স্থানীয়রা।

আটক যুবকরা হলেন ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম গোবিন্দিয়ার ইলিয়াস কাজীর ছেলে নাজির হোসেন (৩৬), শাহরাস্তির উয়ারুকের ফকির বাড়ীর তাজুল ইসলামের ছেলে মহিবুল ইসলাম (৩০), মতলব দক্ষিণের গোবিন্দিয়া পিংড়ার মিলন খানের ছেলে দিদার খান (৪২), একই উপজেলার ভাঙ্গারপাড় এলাকার সোহরাব উদ্দিনের ছেলে শরিফুল্লা প্রধানিয়া (৪০) এবং সদরের মান্দারি এলাকার মৃত ওসমান গনির ছেলে খোকন সর্দার (৪০)।

তিনি বলেন, স্থানীয়রা সংবাদ দিলে অটোরিকশাসহ ৫ যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়। এর আগে লোকজন তাদেরকে ঘটনাস্থলে আটকে রাখে।

স্থানীয়রা জানান, এই পাঁচ জন এর আগেও অটোরিকশা নিয়ে গোয়েন্দা পুলিশের নাম ব্যবহার করে বোকা বানিয়ে তল্লাশির নামে হয়রানি করে প্রতারণার মাধ্যমে চাঁদাবাজি করেছে। এবারও কয়েক জায়গায় এরা লোকজনকে হয়রানি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এরপর মধুরোড রেলস্টেশন এলাকায় এসে তরুণ যুবকদের তল্লাশিকালে অনেকের সন্দেহ হয় এবং তাদেরকে অবরুদ্ধ করা হয়।

মধুরোড স্টেশন এলাকার ব্যবসায়ী অলী আহমদ বেপারী বলেন, রেলস্টেশনের ক্যান্টিনের পাশে ফাঁকা রাস্তার ওপর চাঁদপুর-থ-১১৪২২৫ নাম্বার প্লেটের সিএনজিচালিত অটোরিকশা নিয়ে ওৎ পেতে ছিল ৫ যুবক। তাদের গায়ে প্রেস অ্যান্ড এন্টি-করাপশন লেখা কটি গায়ে দিয়ে এখানে এসে অবস্থান নেয়। তাদের আচার আচরণে সন্দেহ দেখে সবাই অবরুদ্ধ করে পুলিশকে খবর দেয়।

চাঁদপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক মীর বলেন, আটক ৫ জনের প্রেস এণ্ড এন্টি-করাপশন লেখা কটি গায়ে দিয়ে সাধারণ লোকজনকে অবরুদ্ধ করছিল। স্থানীয় লোকজন জানিয়েছে তারা ডিবি পুলিশ পরিচয় দিয়েছে। পরে লোকজন তাদেরকে আটক করে আমাদেরকে জানায়। বর্তমানে অটোরিকশাসহ তারা থানা হেফাজতে আছে। তাদের বিরুদ্ধে মালার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ৭ মামলায় গ্রেপ্তার ৪৮
চাঁদপুরে বিশ্ব পানিতে ডোবা প্রতিরোধ দিবস পালিত
চাঁদপুর থেকে সীমিত পরিসরে চলছে যাত্রীবাহী লঞ্চ 
কোটা সংস্কার আন্দোলনে উত্তাল চাঁদপুর