• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কুমিল্লায় পৃথক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৬:৩১
ছবি : সংগৃহীত

কুমিল্লায় পৃথক হত্যা মামলার রায়ে দুজনকে মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন রায় দুটি দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (পিপি) নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালতের রায়ে কুমিল্লার বরুড়ার বড় লক্ষ্মীপুর গ্রামের আক্তারুজ্জামান হত্যা মামলায় হাফেজা আক্তার তাসমিয়াকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এ ছাড়া তার স্বামী শাহীন ভূঁইয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে হাফেজা আক্তার তাসমিয়ার দেবর মিজানুর রহমানকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক রোজিনা খান।

মামলার বিবরণে জানা গেছে, বরুড়ার বড় লক্ষ্মীপুর গ্রামের প্রবাসী শাহীন ভূঁইয়ার স্ত্রী তাসমিয়া গ্রামের আক্তারুজ্জামানকে দিয়ে বাজার করাতেন। এ সময় তাসমিয়ার ওপর আক্তারুজ্জামানের কুনজর পড়ে। শাহীন দেশে ফেরার পরও তাসমিয়াকে উত্ত্যক্ত করতেন আক্তারুজ্জামান। ক্ষুব্ধ হয়ে তাসমিয়া ২০১৬ সালের ৯ অক্টোবর ঘরে ডেকে এনে কাঠ দিয়ে পিটিয়ে হত্যা করে আক্তারুজ্জামানের লাশ খাটের নিচে লুকিয়ে রাখেন। রাতে স্বামী-স্ত্রী মিলে লাশ ডোবায় ফেলে দেন। এ নিয়ে নিহতের ভাই আবুল কাসেম হত্যা মামলা করেন।

অন্যদিকে কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভিংলাবাড়ির আনোয়ারা বেগম হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও একজনকে বেকসুর খালাস দেন বিচারক জাহাঙ্গীর হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ৩ মার্চ রাতে পারিবারিক বিরোধের জেরে দেবীদ্বার উপজেলার ভিংলাবাড়ির আনোয়ার বেগমকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করা হয়। পরদিন ৪ মার্চ নিহতের মেয়ে উম্মে সালমা অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে দেবীদ্বার থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। মামলা চলাকালীন আসামি চারজনের মধ্যে দুজন মারা যান। রায়ের সময় আদালতে উপস্থিত আসামি আল আমিনকে মৃত্যুদণ্ড ও মোস্তাফিজকে খালাস দেওয়া হয়।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চান্দিনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
কুমিল্লায় সাদেক মিয়া হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড 
বরুড়া থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির
আলুর হিমাগারে মিলল ২১ লাখ ডিম
X
Fresh