• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

৩ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর দিয়ে যান চলাচল

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ১৬:১৪
৩ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর দিয়ে যান চলাচল
ছবি : আরটিভি

আখাউড়া-আগরতলা সড়কের গাজির বাজার এলাকায় জাজিনদীর ওপর নির্মাণাধীন সেতুর পাশে একটি বেইলি ব্রিজ স্থাপন করা হবে। যে কারণে বৃহস্পতিবার (১৬ মে) থেকে শনিবার (১৮ মে) পর্যন্ত এ তিনদিন সড়কের ওই অংশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে। ফলে প্রভাব পড়বে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রমে।বন্ধ থাকবে আগরতলা-ঢাকা-কলকাতা আন্তর্জাতিক বাস সার্ভিস।

ব্রাহ্মণবাড়িয়ার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, আখাউড়া-আগরতলা সড়কের জাজি নদীর ওপর বেইলি সেতুর বদলে নতুন পি সি গার্ডার সেতুর নির্মাণ কাজ চলমান। নির্মাণাধীন সেতুর পাশে বিদ্যমান বিকল্প সড়কটি বর্ষা মৌসুমে ঝুঁকিপূর্ণ বিধায় সেখানে বেইলি সেতু স্থাপনের কাজ করার জন্য বৃহস্পতিবার ১৬ মে রাত ১০টা থেকে ১৮ মে রাত ১০টা নাগাদ সবধরনের যানবাহন বন্ধ থাকবে। তাই জনসাধারণকে বিকল্প সড়ক ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয়।

আখাউড়া স্থলবন্দর আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, ‘সেতু নির্মাণকাজে আখাউড়া-আগরতলা সড়ক বন্ধ থাকলেও বিকল্প সড়কে ছোট যানবাহন ব্যবহার করে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক থাকবে।’

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়া স্থলবন্দরে স্থবিরতা, রপ্তানি আয়ে ভাটা
ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
আগস্টে চালু হচ্ছে রামগড় স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম: জিল্লুর রহমান