• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শত্রুতার জেরে ১০ লাখ টাকার গাছ কাটার অভিযোগ 

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ০৯:৪৮
শত্রুতার জেরে ১০ লাখ টাকার গাছ কাটার অভিযোগ 
ছবি : আরটিভি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় নার্সারি থেকে ফল চুরি করাকে কেন্দ্র করে রাতের অন্ধকারে নার্সারিতে থাকা প্রায় ১০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার রাতে উপজেলার মেহারী ইউনিয়নের যমুনা গ্রামে বিসমিল্লাহ নার্সারিতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার (১৪ মে) রাতে ভুক্তভোগী মঈন উদ্দিন ৭ জনকে আসামি করে কসবা থানায় অভিযোগ দায়ের করেছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, নার্সারি মালিক মঈন উদ্দিনের নার্সারিতে ফল চুরি করে নিয়ে যাওয়ার সময় বাধা দিলে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নার্সারিতে এসে অশ্লীল গালিগালাজ করে এবং ভয়ভীতি প্রদর্শন করে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন সোমবার রাতের অন্ধকারে নার্সারিতে ঢুকে বিভিন্ন জাতের ফলের চারা কেটে ফেলে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয় নার্সারির মালিকের। প্রতিপক্ষের লোকজন গাছ কেটেই ক্ষান্ত হননি বিভিন্ন গাছে থাকা ফলও নষ্ট করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষের নুরুল হকের স্ত্রী মাহমুদা আক্তার জানান, গত শুক্রবার আমার মেয়ে তামান্না আক্তার (১৩) ও নুরুল হকের মেয়ে সাইমা আক্তার (১১) নার্সারিতে ফুলের টব ক্রয় করতে যায়। এ সময় ঝরে পড়া কিছু ফল কুড়িয়ে নেয়। এ সময় নার্সারির মালিক মঈন উদ্দিন এবং তার স্ত্রী ক্ষিপ্ত হয়ে তাদেরকে ঘরে আটকে রেখে মারধর করেন। তাদের মারধরে শিশুরা অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনায় প্রতিপক্ষ নুরুল হকের স্ত্রী মাহমুদা আক্তার ৪ জনকে আসামি করে কসবা থানায় অভিযোগ দায়ের করেন।

তিনি আরও জানান, নার্সারির গাছ কাটার ঘটনাটি তাদের সাজানো।

কসবা থানার ওসি মো. রাজু আহাম্মদ জানান, ‘অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ হাজার গাছ কাটার আয়োজন, বড় বিপর্যয়ের শঙ্কা
সারাদেশে গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে রিট
সুনামগঞ্জে সড়কে ৩ হাজার গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন
চাঁপাইনবাবগঞ্জে গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন
X
Fresh