• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চুয়াডাঙ্গায় বিএনপির ১৩ নেতাকর্মী জেলে

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৮:৩০
ছবি : আরটিভি

চুয়াডাঙ্গায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ বিএনপি নেতাকর্মীকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে আসামিরা দামুড়হুদা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তৌহিদুল ইসলাম তা নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আদালত থেকে বিকেলে তাদের পুলিশি প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেওয়া হয়।

ওই ১৩ জনের মধ্যে রয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা কৃষক দলের আহ্বায়ক মোকাররম হোসেন, দামুড়হুদা উপজেলা বিএনপির সভাপতি মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু, সহ-সাধারণ সম্পাদক মন্টু মিয়া, কার্পাসডাঙ্গা ইউ‌নিয়ন বিএন‌পির সভাপ‌তি শামসুল আলম, সাধারণ সম্পাদক সাঈদ বিশ্বাস, ন‌তি‌পোতা ইউ‌নিয়ন বিএনপির সভাপ‌তি মাসুদ রানা, দামুড়হুদা উপজেলা যুবদলের আহ্বায়ক মাহাবুবুর রহমান বাচ্চু, দামুড়হুদা উপজেলা যুবদলের সদস্যসচিব মাহফুজুর রহমান মিল্টন, সদস্য আ‌রিফুল ইসলাম আরিফ, যুবদল নেতা আব্দুর রাজ্জাক, ‌বিএন‌পি কর্মী হা‌তেম আলী ও র‌ফিক আলী।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, ২০২৩ সালের ২ নভেম্বর ভোরে দামুড়হুদা উপজেলার জয়রামপুর কাঠালতলা মোড় যাত্রী ছাউনির পাশে মসজিদ সংলগ্ন মাঠে বেশ কয়েকজন মিলে সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার জন্য জড়ো হন। তারা বিস্ফোরক দ্রব্য (বোমা) ও সরকারি সম্পত্তির ক্ষতি সাধনের উদ্দেশ্যে সেখানে অবস্থান করছিলেন। এ সময় দামুড়হুদা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ৫ জনকে বোমা সদৃশ বস্তু, বিস্ফোরিত বোমা ও লাঠিসহ আটক করে। বাকি আসামিরা পালিয়ে যায়।

‘পরে দামুড়হুদা মডেল থানার এসআই ওবায়দুর রহমান বাদী হয়ে ৪০ জনের নাম উল্লেখসহ ৫০/৬০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এ ঘটনায় অভিযুক্ত ১৩ জন উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। গত ২৭ মার্চ জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমএম শাহজাহান মুকুল এসব তথ্য নিশ্চিত করেন।


গত ২৭ মার্চ জামিনের মেয়াদ শেষ হলে আজ মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী অ্যাড. এম এম শাহজাহান মুকুল বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙে পড়ে গেলেন মঈন খান
ইশরাকের ১০ দিনের রিমান্ড চায় ডিবি, শুনানি বৃহস্পতিবার
চুয়াডাঙ্গায় রেলস্টেশনে বৃদ্ধের মরদেহ উদ্ধার
ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম, হেলিকপ্টারে পাঠানো হলো ঢাকায়
X
Fresh