• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কলেজছাত্র হত্যায় বন্ধুর যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৭:৪৫
ছবি : আরটিভি

রংপুরের কারমাইকেল কলেজেরছাত্র তৌকির আহম্মেদ তুষারকে (২২) হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও একবছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার সময় আসামি সাইফুল ইসলাম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার কৈকুড়ি ইউনিয়নের সুবিদ গ্রামের মঞ্জুরুল ইসলামের ছেলে তৌকির আহম্মেদ তুষার রংপুর কারমাইকেল কলেজে ইংরেজি বিষয়ে অনার্স প্রথম বর্ষে লেখাপড়া করতেন। অপরদিকে তার বন্ধু পাশের মীরাপাড়া গ্রামের টাবলু মিয়ার ছেলে সাইফুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি প্রথম বর্ষের ছাত্র ছিলেন। দুজনের বাড়ি পাশাপাশি গ্রামে। কিন্তু তারা একই মেয়ের সঙ্গে প্রেম করতেন সেটি জানতেন না।

পরে ঘটানাটি জানাজানি হলে ২০১৪ সালের ৩০ জুলাই ঈদের ছুটিতে তুষার বাড়িতে এলে ওইদিন বিকেলে সাইফুলের সঙ্গে তুষারের বাগবিতণ্ডা হয়। এরপর রাত ৯টার দিকে তুষার ৭-৮ জন বন্ধু মিলে পীরগাছা উপজেলার দেবী চৌধুরাণী স্কুল মাঠে বসে গল্প করার সময় আসামি সাইফুল কথা আছে বলে তুষারকে ডেকে মাঠের এক পাশে নিয়ে গিয়ে পেটে ছুরিকাঘাত করে হত্যা করেন।

এ ঘটনায় তৌকিরের চাচা আব্দুল হামিদ মিয়া বাদী হয়ে পীরগাছা থানায় হত্যা মামলা করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে সাইফুল ইসলামের উপস্থিতিতে রায় ঘোষণা করে আসামিকে কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুল মালেক এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আব্দুল হক প্রমাণিক।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাল ভোট দেওয়ায় দুজনের কারাদণ্ড
টাঙ্গাইলে হেরোইন রাখার দায়ে নারীর যাবজ্জীবন
রমেক হাসপাতালে দুদকের অভিযান, গ্রেপ্তার ১
নড়াইলে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন
X
Fresh