• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জাটকা অভিযানে জব্দ নৌকা নিলামে বিক্রি

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ২২:৫৯
নৌকা
ছবি: আরটিভি

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে মার্চ-এপ্রিল দুই মাসে জেলা টাস্কফোর্সের জাটকা সংরক্ষণ অভিযানে জব্দ ৩৭টি নৌকার মধ্যে ২৯টি নিলামে বিক্রি করা হয়েছে। একইসঙ্গে বিক্রি করা হয় ৮টি লোহার গ্যারাপি, ৮টি ব্যাটারি ও একটি সুতার জাল।

সোমবার (১৩ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এই নিলাম কার্যক্রম পরিচালনা করা হয়।

এ বিষয়ে সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, জাটকা সংরক্ষণ অভিযানে জেলা ও উপজেলা টাস্কফোর্স ৩৭টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। এর মধ্যে ১৯টি নৌকা, ৮টি লোহার গ্যারাপি, ৮টি ব্যাটারি ও ১টি সুতার জাল উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়। যার নিলাম মূল্য ১২ লাখ ৯ হাজার ৪০০ টাকা। এর মধ্যে ভ্যাট ৯০ হাজার ৭০৫ টাকা ও আয়কর কর্তন ৩৬ হাজার ২৮২ টাকা। সর্বমোট ১৩ লাখ ৩৬ হাজার ৩৮৭ টাকা আজকে সরকারি কোষাগারে জমা করা হয়।

তিনি বলেন, জব্দ বাকি নৌকাগুলো উন্মুক্ত নিলামে সঠিক মূল্য না বলায় রেখে দেওয়া হয়। কমিটির আহ্বায়ক ও সদস্যরা পরবর্তীতে তারিখ নির্ধারণ করে নৌকাগুলো উন্মুক্ত নিলামে বিক্রি করবেন।

এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানা, সদস্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার ও মো. জাকারিয়া হোসেন, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ও সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে কারখানার বর্জ্যে ৮ গরু অসুস্থ, থানায় অভিযোগ
চাঁদপুরে ইভটিজিং করায় ৩ যুবককে কারাদণ্ড
ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে নারীর মৃত্যু
চাঁদপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ
X
Fresh