• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মা ও খালার সঙ্গে সোহানের এসএসসি পাস

আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ১৬:৫৫
ছবি: সংগৃহীত

নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সোহান। তার সঙ্গে এসএসসি পাস করেছেন মা ও খালা। তারা হলেন ইউপি মেম্বার নাসিমা বেগম (মা) এবং হালিমা বেগম (খালা)।

রোববার (১২ মে) এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে।

পরীক্ষায় সোহান জিপিএ-৩.৯৬, মা নাসিমা বেগম ৩.৬৪, ছেলে এবং খালা হালিমা বেগম ৩.৮৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এমন সাফল্যে পরিবার-পরিজনসহ এলাকাবাসীর প্রশংসায় ভাসছেন দুই নারী জনপ্রতিনিধি।

জানা গেছে, ছেলে সোহান ও মা নাসিমা বেগম উপজেলার বিপ্রবেলঘরিয়া ইউনিয়নের মির্জাপুর দিয়ারপাড়া গ্রামের বাসিন্দা। খালা হালিমা বেগম একই ইউনিয়নের কৃষ্ণপুর দিঘা গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী। মা নাসিমা বেগম বিপ্রবেলঘরিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড ও খালা হালিমা বেগম একই ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য। নাসিমা বেগম ও হালিমা বেগম কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ওমরগাড়ি ফাজিল মাদরাসার ভোকেশনাল শাখা থেকে এবং একই শিক্ষাবর্ষে ছেলে সোহান নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে এসএসসি (সমমান) পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় মা নাসিমা বেগম জিপিএ-৩.৬৪, ছেলে সোহান ৩.৯৬ ও খালা হালিমা ৩.৮৯ পেয়ে উত্তীর্ণ হন।

পরীক্ষায় পাস করে উচ্ছ্বসিত সোহান বলেন, আমার সঙ্গে আমার মা ও খালা এসএসসি পাস করায় সত্যিই আমি অনেক খুশি। অনেকেই আমার সঙ্গে যোগাযোগ করছে এবং শুভেচ্ছা জানাচ্ছে।

সোহানের মা নাসিমা বেগম বলেন, আমার খুব ইচ্ছা ছিল এসএসসি পাস করার। কিন্তু মা-বাবার সংসারে সেই ইচ্ছা পূরণ হয়নি। পরে আমি আমার ছেলের পরামর্শে এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর রাজশাহীর পুঠিয়া ওমরগাড়ি ভোকেশনাল মাদরাসায় ভর্তি হই। এসএসসি (সমমান) পরীক্ষায় অংশগ্রহণ করে আজ আমি পাস করেছি, তাই আমি আনন্দিত।

খালা হালিমা বেগম বলেন, আমি আমার স্বামীর পরামর্শে বোন নাসিমার সঙ্গে ওমরগাড়ি মাদরাসার ভোকেশনাল শাখায় ভর্তি হই। দুই বোন এক সঙ্গে পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করে আমরা অনেক খুশি। আমরা জনপ্রতিনিধি হওয়ায় অনেক সময় শিক্ষাগত যোগ্যতার জন্য বিড়ম্বনায় পড়তে হতো। সত্যি কথা বলতে লেখাপড়ার কোনো বিকল্প নেই। পাস করার ফলে আমাদের মর্যাদা আরও বৃদ্ধি পাবে।

এ বিষয়ে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান আলী বলেন, নাসিমা ও হালিমা আমার পরিষদের সদস্য। দুজনই সমাজসেবার পাশাপাশি লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। এবার এসএসসি পরীক্ষায় দুজনই পাস করেছেন। আমার ও পরিষদের পক্ষ থেকে তাদের অভিনন্দন জানাই।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিতাসের ১৪ নম্বর কূপ থেকে পরীক্ষামূলক গ্যাস উত্তোলন শুরু
চলতি বছর কলেজে আসন খালি থাকবে আট লাখের বেশি
একাদশে ভর্তি ১৫ থেকে ২৫ জুলাই, ক্লাস শুরু ৩০ জুলাই 
এসএসসি পাসেই বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন অনলাইনে
X
Fresh