• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

প্রচারণায় জমে উঠেছে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন

বাঘাইছড়ি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ১৬:৩৩
প্রচারণায় জমে উঠেছে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন
ছবি : আরটিভি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে প্রতীক বরাদ্দ। আর এর মধ্য দিয়ে প্রচারণায় জমে উঠেছে বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের মাঠ। তৃতীয় ধাপের এই নির্বাচনে বাঘাইছড়ি উপজেলা পরিষদসহ দেশের মোট ১১২টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে রাঙ্গামাটি জেলা সিনিয়র নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন এবং তাদের বিভিন্ন অভিযোগ ও পরামর্শ আমলে নেন।

রাঙ্গামাটি জেলার সর্ববৃহৎ উপজেলা বাঘাইছড়িতে এবারের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীকে লড়বেন বর্তমান চেয়ারম্যান সুদর্শন চাকমা আর তার বিপরীতে আনারস প্রতীকে থাকছেন বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান অলিভ চাকমা। ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রার্থী হিসেবে ফুটবল প্রতীকে বর্তমান ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা এবং প্রজাপতি প্রতীকে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা নির্বাচন করবেন।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ৫ জন প্রার্থী পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, বই প্রতীকে বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, তালা প্রতীকে সাবেক ভাইস চেয়ারম্যান দিপ্তীমান চাকমা, টিউবওয়েল প্রতীকে মনসুর আলী, উড়োজাহাজ প্রতীকে নিখিল জীবন চাকমা এবং চশমা প্রতীকে আনোয়ার হোসেন।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের বর্তমান পরিস্থিতি জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার জানান, এখন পর্যন্ত উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। নির্বাচনকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়নি। আশা করছি, আগামী ২৯ মে সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বাঘাইছড়ি উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ৩৯টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৭৯৬ জন, মহিলা ভোটার ৩৭ হাজার ২৩২ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ১ জন৷

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যায় ডুবে যাওয়া ২ স্কুলশিক্ষার্থীর মরদেহ উদ্ধার 
বাঘাইছড়িতে বন্যার পানিতে এক শিশুর মৃত্যু, নিখোঁজ আরেক শিশু
বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত
কাচালং কলেজ বন্যায় প্লাবিত, নৌকায় করে পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা