• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নেত্রকোণায় ৪৯ শিক্ষার্থীর মধ্যে ৪৮ জনই পেলেন জিপিএ-৫

নেত্রকোণা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ১০:২৯
নেত্রকোণায় ৪৯ শিক্ষার্থীর মধ্যে ৪৮ জনই পেলেন জিপিএ-৫
ছবি : আরটিভি

২০২৪ সালে জেলায় এসএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষ স্থান অর্জন করেছে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠ। তার নিজ গ্রাম কুতুবপুরে প্রতিষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠানটি এ বছর ৪৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৮ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হয়েছেন।

প্রতিষ্ঠানটি শতকরা ৯৭ দশমিক ৯৬ শতাংশসহ শতভাগ সফলতা অর্জন করে জেলায় সেরা হয়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ২৬ জন ছেলে ও ২২ জন মেয়ে শিক্ষার্থী রয়েছেন।

রোববার (১২ মে) ফলাফল প্রকাশের পর শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামানের সঙ্গে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, নেত্রকোণার কেন্দুয়া রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়নে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ১৯৯৬ সালে অভিনেতা আসাদুজ্জামান নূর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০০৬ সাল (মাধ্যমিক) থেকে পূর্ণাঙ্গভাবে চালু হয়ে শিক্ষাবিস্তারে ব্যাপক ভূমিকা পালন করে আসছে প্রতিষ্ঠানটি।

৩০ কাঠা জমির ওপর কোটি টাকার অধিক ব্যয়ে নির্মিত স্কুলটিতে রয়েছে অত্যাধুনিক স্থাপত্য নকশায় তৈরি করা সুরম্য ভবন। শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখার জন্য নির্মিত করা হয়েছে অত্যাধুনিক শহীদ মিনার। এ ছাড়াও মুক্তিযুদ্ধ ভিত্তিক নামে একটি গ্রন্থাগার রয়েছে প্রতিষ্ঠানটিতে। এতে রয়েছে ৪ হাজারেরও বেশি বই, মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র, দলিলপত্র এবং বই পড়ার সুব্যবস্থা। সুপরিসর খেলার মাঠ, আধুনিক শিক্ষোপকরণ ও মাল্টিমিডিয়া ক্লাস রুম রয়েছে প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত এ বিদ্যাপীঠে।

প্রতিষ্ঠানটি প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ৪৯ জন ছাত্রছাত্রী অংশ নেন। তাদের মধ্যে ছেলে শিক্ষার্থী ২৭ জন ও মেয়ে শিক্ষার্থী ২২ জন রয়েছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন বিজ্ঞান শাখার ১৯ জন, মানবিক শাখার ১৫ জন ও বাণিজ্য শাখার ১৪ জন।

এ সময় পরীক্ষার্থীরা সবাই উত্তীর্ণ হওয়ায় ও ৪৮ পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে জেলায় সেরা হওয়ার গৌরব অর্জন করায় প্রধান শিক্ষক আসাদুজ্জামান শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি আরও বলেন, কথাসাহিত্যিক প্রয়াত ড. হুমায়ূন আহমেদ স্যারের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের পরামর্শে ও এলাকার সকলের সার্বিক সহযোগিতায় আমরা এবারও ফলাফলে শতভাগ সফলতা ধরে রাখতে পেরেছি।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুবায়ের ছাইদ জানান, কেন্দুয়ার শহীদ স্মৃতি বিদ্যাপীঠ সব সময় ভাল ফলাফল করে। এবার শতভাগ কৃতকার্য হওয়ার সঙ্গে সঙ্গে ৯৭ দশমিক ৯৬ শতাংশ জিপিএ-৫ পেয়ে জেলায় সেরা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাস্তায় পড়ে ছিল নারীর মরদেহ, পাশে কাঁদছিল ২ বছরের শিশু
ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, নিহত ১
নেত্রকোণার সাবেক এমপি মানু মজুমদার মারা গেছেন
জায়নামাজে বসা গৃহবধূকে নির্যাতন, কেটে নিল মাথার চুল
X
Fresh