• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফার্মেসিতে ঔষধের খালি বক্সে মিললো অর্ধ শতাধিক সাপের বাচ্চা

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ০৩:৫০
ছবি : সংগৃহীত

নেত্রকোনার পূর্বধলা উপজেলাধীন ঘাগড়া গ্রামে ওষুধের খালি বক্সে মিলল অর্ধ শতাধিক সাপের বাচ্চা।

শনিবার (১১ মে) এশার নামাজের পর স্থানীয় চৌরাস্তা বাজারে এক ফার্মেসিতে এ ঘটনা ঘটেছে।

প্রতিদিনের মতো এদিন এশার নামাজ পড়তে গিয়েছিলেন শিফা ফার্মেসির মালিক মো. দুলাল। তার দোকানে ওষুধ বিক্রির পর খালি বাক্সগুলো একটি বড় কার্টুনে ভরে পেছনে রাখতেন। চরপাড়া গ্রামের আশু মিয়া এসেছিলেন সেগুলো নিতে। তখন দোকানের পেছনে যান এবং কার্টুন নিয়ে বাহিরে এসে ঢেলে দেন। তারপর একে একে বেরিয়ে আসে ৩০-৪০টি সাপের বাচ্চা। তৎক্ষণাৎ উৎসুক জনতা ভিড় করে এবং সাপগুলো মেরে ফেলে। তারপর দোকানের পেছন থেকে আরও অনেক সাপের বাচ্চা পাওয়া যায়।

একই বাজারের ব্যবসায়ী রানা এবং হাজারী বেপারীর দোকান থেকেও কিছুদিন আগে ৭-৮টি সাপের বাচ্চা পাওয়া যায়। তারা জানান, দোকান পরিষ্কার করতে গিয়ে এসব বাচ্চা বেরিয়ে আসে। কিন্তু সেখানে কোনো বড় সাপ দেখা যায়নি। ধারণা করা হচ্ছে সব ঢোরা সাপের বাচ্চা।

স্থানীয় বাসিন্দা রাসেল জানান, কিছুদিন ধরে এ বাজারের আনাচে-কানাচে সাপের বাচ্চার ছড়াছড়ি। এ নিয়ে সাধারণ মানুষ ও ব্যবসায়ী উভয়েই আতঙ্কিত। তবে ভাগ্যের বিষয় এগুলো বিষধর সাপ নয়।

ঘাগড়া-চৌরাস্তা বাজারের সভাপতি সোহেল জানান, বেশ কিছুদিন ধরে শুনছিলাম বাজারের কয়েকটি দোকানে সাপের উপদ্রবে সবাই আতঙ্কিত। এক ফার্মেসির পেছনে ৪০-৫০টি সাপের বাচ্চা পাওয়া আমাদের সবার জন্য দুশ্চিন্তার। আমাদের সবাইকে দোকানপাট পরিষ্কার রাখতে হবে এবং আরও সতর্ক থাকতে হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাওয়া হলো না বাজারে, সাপের কামড়ে প্রাণ গেল বৃদ্ধের 
মাকে লাইফ সাপোর্টে রেখে ঢাকায় গান শোনালেন মোনালি
শ্যামনগরে সাপের কামড়ে শিশুর মৃত্যু
লাইফ সাপোর্টে মা, যে সিদ্ধান্ত নিলেন মোনালি ঠাকুর
X
Fresh