• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আক্কেলপুর সিনিয়র মাদরাসার কেউ পাস করেনি

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৯:১২
সিনিয়র মাদরাসার কেউ পাস করেনি
ছবি : আরটিভি

জয়পুরহাটের আক্কেলপুর সিনিয়র মাদরাসার একজনও দাখিল পরীক্ষায় পাস করতে পারেননি বলে জানা গেছে।

রোববার (১২ মে) ফল প্রকাশের পর এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানটি থেকে এবার ২১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, বিজ্ঞান বিভাগ থেকে মাদরাসার ১১ জন ও সাধারণ বিভাগ থেকে ১০ জন দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফল প্রকাশের পর দেখা যায়, প্রতিষ্ঠানটির সবাই দাখিল পরীক্ষায় ফেল করেছেন।

এদিকে উপজেলার কয়া শোবলা দাখিল মাদরাসার ২০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন মাত্র একজন।

আক্কেলপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের দাখিল পরীক্ষায় উপজেলার ৯টি মাদরাসার ২০৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ৪১ জন পাস করেছেন। বাকিরা অকৃতকার্য হয়েছেন। এ উপজেলার মাদরাসায় পাসের হার ২০ দশমিক শূন্য ১ শতাংশ। আক্কেলপুর সিনিয়র মাদরাসাটি দাখিল পরীক্ষার কেন্দ্র হিসেবেও ব্যবহার হয়। এর আগে দাখিল পরীক্ষা চলাকালে কেন্দ্রটি থেকে উপজেলার কয়াশোবলা ও গণিপুর দাখিল মাদরাসার ৩ পরীক্ষার্থী অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয়েছিলেন।

আক্কেলপুর সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আ ও ম মোবারক আলী বলেন, প্রতিষ্ঠানের সবাই ফেল করায় তারা বিস্মিত হয়েছেন। কীভাবে এ বিপর্যয় হলো, তারা বুঝতে পারছেন না।

আক্কেলপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাবেদ ইকবাল হাসান বলেন, আক্কেলপুর সিনিয়র মাদরাসায় ফলাফলে বিপর্যয় ঘটেছে। কেউ পাস না করায় তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।

জবাব পাওয়ার পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুরুল আলম জানান, প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘুষ নিতে বাড়িতে কনস্টেবল, আটকে ৯৯৯-এ কল
X
Fresh